অর্থ ও বাণিজ্য

রাইট শেয়ার ইস্যুতে প্রিমিয়াম নেবে না এবি ব্যাংক

ঢাকা, ১৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

 

পরিশোধিত মূলধন বাড়াতে প্রিমিয়াম ছাড়াই প্রস্তাবিত রাইট শেয়ার ইস্যু করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি এবি ব্যাংক লিমিটেড। অর্থাৎ রাইট শেয়ার ইস্যুতে ব্যাংকটির ফেসভ্যালু হবে ১০ টাকা।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সম্প্রতি ব্যাংকের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) রাইট শেয়ারে প্রিমিয়াম না থাকার বিষয়ে সিদ্ধান্ত  হয়।

জানা গেছে, এবি ব্যাংক পাঁচটি শেয়ারের বিপরীতে চারটি রাইট শেয়ার ইস্যু করবে। এ জন্য ফেসভ্যালু ধরা হয়েছে ১০ টাকা। তবে এর আগে ব্যাংকটি প্রতিটি রাইট শেয়ারে ফেসভ্যালুর সাথে ২ টাকা ৫০ পয়সা প্রিমিয়ামসহ সাড়ে ১২ টাকা মূল্য নির্ধারণ করেছিল। কিন্তু ৩৪তম বার্ষিক সাধারণ সভায়  রাইট শেয়ারে প্রিমিয়াম না নেওয়ার প্রস্তাব দেয় বিনিয়োগকারীরা। এ প্রেক্ষিতে প্রিমিয়াম ছাড়া রাইট ইস্যু করার সিন্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

উল্লেখ্য, এবি ব্যাংক রাইট ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন ৬০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ১৫০০ কোটি টাকায় উন্নীত করবে। এখন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে। অনুমোদন পেলেই রাইট ইস্যু করে বিনিয়োগকারীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করবে ব্যাংকটি।

Show More

আরো সংবাদ...

Back to top button