বিনোদন

শুভাশিস সিনহার কথা ও সুরে গাইলেন শর্মিলা সিনহা

ঢাকা, ১৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

 

গানের সঙ্গে শর্মিলা সিনহার বিচরণ ছোটবেলা থেকেই। ছায়ানট এবং বিভিন্ন উস্তাদের কাছে নিয়েছেন গানের তালিম। প্রায় ২০ বছর ধরে দেশের অন্যতম নাট্য সংগঠন মণিপুরি থিয়েটারের সঙ্গীত নির্দেশক ও সঙ্গীতশিল্পী হিসেবে কাজ করছেন তিনি। এবারই প্রথম নিজের গাওয়া একটি গান অনলাইনে প্রকাশ করলেন এই শিল্পী।

শুভাশিস সিনহার লেখা ও সুরে ‘আমি মেঘে মেঘে’ শিরোনামের এই গানটিতে কণ্ঠ দিয়েছেন শর্মিলা সিনহা। রাজধানীর বনানীর একটি স্টুডিওতে গানটির কণ্ঠধারণ করা হয়। গানটির সঙ্গীতায়োজন করেছেন নির্ঝর চৌধুরী ও রোকন ইমন। মঙ্গলবার গানটি অনলাইনে প্রকাশ করা হয়েছে।

গানের কথাগুলো এরকম- ‘আমি মেঘে মেঘে তোমার লিখে ঝরিয়েছি/ কে বলে শ্রাবণ/ কে বলে আষাঢ়/ আমি জানি জানি জানি সে তোমারই হাহাকার…’। শর্মিলা সিনহা বলেন, ‘ছোটবেলা থেকে মঞ্চেই বেশী গান করা হয়েছে। কিন্তু এবারই প্রথম গান রেকর্ড করে অনলাইনে প্রকাশ করলাম। আশা করি গানটি সবার ভালো লাগবে।’

নিজের একক অ্যালবাম প্রকাশ করার পরিকল্পনার কথা জানিয়ে শর্মিলা সিনহা বলেন, ‘এরই মধ্যে একক অ্যালবাম প্রকাশের কাজ শুরু হয়েছে। ‘আমি মেঘে মেঘে’ গানটিও একক অ্যালবামে থাকবে। এছাড়া আরো কিছু গান তৈরি হচ্ছে অ্যালবামের জন্য। সবগুলোই শুভাশিস সিনহার লেখা।

উল্লেখ্য শর্মিলা সিনহা মণিপুরি থিয়েটারের অন্যতম সদস্য। এ দলটির বেশীরভাগ নাটকেরই সঙ্গীতশিল্পী তিনি। কবি, নাট্যকার ও নির্দেশক শুভাশিস সিনহার বড় বোন শর্মিলা সিনহা বর্তমানে একটি কলেজে শিক্ষকতা করছেন।

 

Show More

আরো সংবাদ...

Back to top button