বিনোদন

বিশ্বের সবচেয়ে বেশি উপার্জন করা তারকার তালিকায় শাহরুখ-অক্ষয়

ঢাকা, ১৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

 

চলতি বছরে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া তারকাদের তালিকায় জায়গা করে নিলেন বলিউডের দুই সুপারস্টার শাহরুখ খান ও অক্ষয় কুমার। শাহরুখ ৩ কোটি ৩০ লাখ ডলার উপার্জন করে আছেন ৮৬ নম্বরে।  আর ৯৪ নম্বরে থাকা অক্ষয়ের রোজগার হয়েছে ৩ কোটি ১৫ লাখ ডলার।

২০১৫ সালের জুন থেকে গত জুন পর্যন্ত তারকাদের সম্মানী হিসাব করে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের বার্ষিক তালিকায় এ তথ্য দিয়েছে। তাদের তথ্যানুযায়ী, প্রধান নায়কের চরিত্রে ব্যবসাসফল ছবির সুবাদে ‘ফ্যান’ তারকা শাহরুখ নিয়মিতভাবেই বলিউডের বক্স অফিসে রাজত্ব করে আসছেন। এ ছাড়া প্রায় একডজন বিজ্ঞাপনী চুক্তি থেকেও তার কাছে প্রচুর টাকা এসেছে।

গত বছর ফোর্বসের এ তালিকায় ৭৬ নম্বরে ছিলেন অক্ষয়। এবার ৩ কোটি ১৫ লাখ ডলার পেলেও তিনি নেমে গেছেন ৯৪ নম্বরে। ফোর্বসের মন্তব্য, বলিউডের সবচেয়ে ব্যস্ততম তারকাদের মধ্যে আছে তার নাম। তিনটি হিট ছবি আর মোটরসাইকেল ও গোল্ড লোন কোম্পানির বিজ্ঞাপন করে টাকা এসেছে তার হাতে।

১৭ কোটি ডলার পেয়ে তালিকার শীর্ষে আছেন মার্কিন গায়িকা টেলর সুইফট। ১১ কোটি ডলার নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ইংলিশ-আইরিশ ব্যান্ড ওয়ান ডিরেকশন। ব্রিটিশ গায়িকা অ্যাডেল হাতে পেয়েছেন ৮ কোটি ৫ লাখ ডলার। পপসম্রাজ্ঞী ম্যাডোনার অবস্থান ১২ নম্বরে।

চীনা তারকা জ্যাকি জ্যান ৬ কোটি ১০ লাখ ডলার পেয়ে আছেন ২১ নম্বরে। ব্রাজিলিয়ান সুপারমডেল গিজেল বুন্ডশেন তালিকায় ৯৯ নম্বরে স্থান করে নিয়েছেন। অস্কারজয়ী অভিনেত্রী জেনিফার লরেন্স আছেন ৫০তম নম্বরে। এ ছাড়া হলিউডের কমেডিয়ান কেভিন হার্ট ছয়, অভিনেতা ডোয়াইন জনসন ১৯ নম্বরে আর রিয়েলিটি টিভি শো তারকা কিম কারদাশিয়ান রয়েছেন ৪৩ নম্বরে।

Show More

আরো সংবাদ...

Back to top button