অর্থ ও বাণিজ্য

ভারতে গেলেন আরসিসিআই প্রতিনিধিদল

ঢাকা, ১৪ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

 

ইন্ডিয়ান চেম্বার অব কমার্স (আইসিসি) ও দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (এফবিসিসিআই) আয়োজনে তিন দিনের এক সম্মেলনে যোগ দিতে ভারতে গেলেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (আরসিসিআই) একটি প্রতিনিধিদল ।

ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিতব্য ‘‘বাংলাদেশ-ভুটান-ইন্ডিয়া-নেপাল (বিবিআইএন) বিজনেস ফোরাম এন্ড এক্সিবিশন’-এ যোগ দিতে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র (আরসিসিআই) একটি প্রতিনিধিদল  বৃহস্পতিবার (১৪ জুলাই) ভারতের শিলিগুড়ি রওনা হয়েছেন। ৮ সদস্যের এ প্রতিনিধিদলের নেতৃত্বে রয়েছেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোঃ আবুল কাশেম। মেলায় বিবিআইএন ভুক্ত ৪ দেশের ৬০টি স্টল থাকবে। এ মেলায় রংপুর চেম্বারের অধিভূক্ত প্রাইম পুষ্টি লিমিটেড এর ১টি স্টল অংশ নিচ্ছে।

রংপুর চেম্বারের সভাপতি মোঃ আবুল কাশেম বলেন, বাংলাদেশ, ভুটান, ইন্ডিয়া ও নেপালের মধ্যে সার্ক চার্টারের আওতায় বাণিজ্য ও অবকাঠামোগত বাধাসমূহ দূর করে আঞ্চলিক সহাযোগিতা আরও বৃদ্ধির লক্ষে বিবিআইএন বিজনেস ফোরাম গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া চারটি দেশই রাজনৈতিক সদিচ্ছা নিয়ে আন্তঃসীমান্ত  যোগাযোগ আরও বৃদ্ধি এবং জ্বালানি, ট্রানজিট ও পানি সম্পদ খাতে সহযোগিতার উদ্যোগ নিয়েছে। এ সময় প্রতিবেশী ৪টি দেশের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি দেশগুলোর পর্যটন খাত আরও বিকশিত হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিনিধি দলে রয়েছেন রংপুর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আহমেদ, রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, রংপুর চেম্বারের পরিচালক মোঃ জাভেদ হাসান, প্রাইম পুষ্টি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ আক্কাস আলী সরকার ও নির্বাহী পরিচালক সৈয়দ এম. মোস্তফা, রংপুর চেম্বারের সাধারণ সদস্য মোঃ হুমায়ুন কবীর সওদাগর ও জাকির সাদেক সওদাগর।

 

Show More

আরো সংবাদ...

Back to top button