জাতীয়

লে. কর্নেল (অব.) মাহতাব উদ্দিনের দাফন আজ

ঢাকা, ১৫ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) মাহতাব উদ্দিন আহমেদের দাফন শনিবারের পরিবর্তে আজ (শুক্রবার) বাদ মাগরিব অনুষ্ঠিত হবে। বিদেশ থেকে তার সন্তানরা ইতোমধ্যে দেশে ফিরে আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। তার মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

১৯৩৩ সালের ২৬ জুন তিনি মুন্সিগঞ্জ জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম খান বাহাদুর মাহবুব উদ্দিন আহমেদ। তিনি ১৯৫১ সালে তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। সেনাবাহিনীতে দীর্ঘ কর্মময় জীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ১৯৭৪ সালে তিনি বাংলাদেশ সেনাবাহিনী থেকে লেফটেনেন্ট কর্নেল হিসেবে অবসর গ্রহণ করেন। ১৯৭৪ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত তিনি টাঙ্গাইল কটন মিলস ও বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশন এর পরিচালক (পার্সোনেল, মার্কেটিং ও পারচেজ)সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

১৯৮৩ সালের নভেম্বরে তিনি প্রাণ-আরএফএল গ্রুপে যোগদান করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যবসায়িক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি তিনি রোটারি, রাওয়াসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button