বিনোদন

ভারতীয় ছবিতে ডেমি মুর

ঢাকা, ১৬ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

প্রথমবারের মতো ভারতীয় ছবিতে দেখা যাবে হলিউডের আবেদনময়ী অভিনেত্রী ডেমি মুরকে। তাবরেজ নূরানির ‘লাভ সোনিয়া’ নামের ছবিটিতে সমাজকর্মীর ভূমিকায় অভিনয় করেছেন ৫৩ বছর বয়সী এই তারকা। তবে চরিত্রটি কেমন তা জানানো হয়নি।

তবে জানা গেছে, গল্পে মানব পাচারের শিকার মানুষদের উদ্ধারে বলিষ্ঠ ভূমিকা রাখে এই নারী। এ চরিত্রে ডেমিকে পাওয়া সহজই হয়েছে জানিয়ে তাবরেজ বলেন, ‘এটা মোটেই কঠিন ব্যাপার ছিলো না। অনেক বছর ধরেই মানব পাচারের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচিতে যুক্ত আছেন তিনি। এ ধরনের অবস্থার শিকার মানুষদের সহায়তায় কাজ করে থাকে তার অলাভজনক সংগঠন থর্ন। চিত্রনাট্যটি তার পছন্দ হয়েছে। সমাজকর্মী চরিত্রে অভিনয় করতে পেরে তিনি খুশি।’

ছবিটিতে আমেরিকার আরেক অভিনেতা মার্ক ডুপলাস আছেন ধনকুবের চরিত্রে। লস অ্যাঞ্জেলেসে সোনিয়ার (রিয়া সিসোদিয়া) সঙ্গে সাক্ষাৎ হয় তার। মার্ক ও ডেমির অংশের চিত্রায়ন হয়েছে লস অ্যাঞ্জেলেসে। এখন চলছে সম্পাদনার কাজ।

তাবরেজ নূরানি আরও বলেন, ‘এ ছবি বানাতে এক যুগ অপেক্ষা করেছি। মানব পাচার আমাকে পীড়া দেয়। এ নিয়ে গবেষণা করেছি, যৌনপল্লী ঘুরেছি। এমনকি বেসরকারি সংগঠনের সহায়তা নিয়ে যৌনকর্মীদের উদ্ধারও করেছি।’

২০০৭ সালে ‘লাভ সোনিয়া’ ছবিটি নির্মাণ করতে চেয়েছিলেন তাবরেজ। তখন ‘স্লামডগ মিলিয়নিয়ার’ মুক্তি পেলে তিনি পিছিয়ে যান। এরপর ‘লাইফ অব পাই’ ও ‘ইট প্রে লাভ’ ছবি দুটির লাইন প্রডিউসার হিসেবে কাজের সুযোগ পান বলে পিছিয়ে দেন নিজের চলচ্চিত্রটি।

‘লাভ সোনিয়া’য় আরও অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী ফ্রিডা পিন্টো, বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা, ম্রুনাল ঠাকুর।

এদিকে হলিউডে এ বছরের ফেব্রুয়ারিতে মুক্তি পায় ডেমি মুর অভিনীত ‘ফরসেকেন’। তার হাতে আরও আছে অ্যান্ডি টিনেন্ট পরিচালিত ‘ওয়াইল্ড ওটস’ ও মাইকেল মেইলারের ‘ব্লাইন্ড’ ছবি দুটি।

Show More

আরো সংবাদ...

Back to top button