জাতীয়

গুলশানে হামলাকারী নিহত জঙ্গি শফিকুলের আশ্রয়দাতা গ্রেপ্তার

ঢাকা, ১৮ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

গুলশান জঙ্গি হামলার ঘটনায় জড়িত নিহত শফিকুল ইসলাম উজ্জ্বল ওরফে বিকাশের চাকরিদাতা মিলন নামে একজনকে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে আদালতে পাঠিয়ে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করানো হয়েছে। তবে বিষয়টি তদন্তের স্বার্থে প্রথমে গণমাধ্যমে প্রকাশ করেনি বলে পুলিশ জানায়।

নাম প্রকাশ না করার শর্তে আশুলিয়া থানার এক পুলিশ কর্মকর্তা জানায়, বিভিন্ন তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে জঙ্গি কর্মকাণ্ডের চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। গ্রেপ্তারকৃত মিলন আশুলিয়ায় এলাকার বিভিন্ন স্কুল-কলেজে জঙ্গিদের কর্মসংস্থানের ব্যবস্থা করে থাকে। গুলশানে জঙ্গি হামলার ঘটনায় নিহত বিকাশকে আশুলিয়ার ভাদাইল এলাকার পিয়ার স্কুল অ্যান্ড কলেজের চাকরি ব্যবস্থা করেছিলেন।

২০১৩ সালের দিকে মিলনের ছত্রছায়ায় শফিকুল ওরফে বিকাশ আশুলিয়া এলাকায় বসবাস শুরু করে। প্রথমে আশুলিয়ার জামগড়া এলাকার ন্যাশনাল স্কুলে বিকাশ ও মিলন চাকরি করতো। পরবর্তীতে পিয়ার আলী স্কুল অ্যান্ড কলেজে মিলন চাকরি নেয় ও সুযোগমতো বিকাশকেও চাকরিতে নিয়ে নেয়। গুলশানের ঘটনার প্রায় ৫ মাস আগে চাকরি ছেড়ে চলে যায়। এছাড়া এই স্কুলেই ইলিয়াস, নূর মোহাম্মদ ও আমিরুল নামে সন্দেহভাজন তিন জঙ্গি চাকরির ব্যবস্থা করেছিলেন। তারা ইতোমধ্যে চাকরি ছেড়ে চলে গেছে। পাশাপাশি কিশোরগঞ্জের শোলাকীয়ায় হামলার ঘটনায় জঙ্গিদের সঙ্গে সখ্যতার প্রমাণ পাওয়া গেছে।

মিলন লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার বেতকিবাড়ি গ্রামের আবদুল জলিলের ছেলে। গ্রেপ্তারের আগে তিনি পরিবারসহ আশুলিয়া ভাদাইল এলাকার করিমের বাড়িতে ভাড়া থাকতো। তবে এ বিষয়ে বিস্তারিত সোমবার সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের জানানো হবে বলে জানান আশুলিয়া থানা পুলিশ।

Show More

আরো সংবাদ...

Back to top button