আন্তর্জাতিক

জার্মানির ট্রেন হামলাতেও আইএস!

ঢাকা, ১৯ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

জার্মানির মধ্যাঞ্চলে যাত্রীবাহী ট্রেনে হামলাকারী যুবক আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর একজন সদস্য। এমনটিই দাবি করেছে আইএসের কথিত মুখপত্র আমাক।

মঙ্গলবার (১৯ জুলাই) এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে এ তথ্য জানায় সংগঠনটি।

সোমবার (১৮ জুলাই) রাতে ওয়ার্শবার্গ শহরের হেইডিংসফেল্ড এলাকায় একটি ট্রেনে কুড়াল ও ছুরি নিয়ে হামলা চালায় ১৭ বছর বয়সী ওই যুবক। পরে জার্মান পুলিশের বিশেষ বাহিনীর গুলিতে নিহত হয় সে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, হামলাকারী একজন আফগান শরণার্থী। হামলার পর তার বাসায় অভিযান চালিয়ে হাতে বানানো আইএসের পতাকা সদৃশ একটি কাপড় পাওয়া গেছে।

জার্মানির ব্যাভেরিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াসিম হারমান স্থানীয় এক সংবাদমাধ্যকে বলেন, হামলাকারী ওই যুবক দুই বছর আগে জার্মানিতে প্রবেশ করে। গেল মার্চে শরণার্থীর তালিকায় নিজের নাম তালিকাবদ্ধ করার জন্য আবেদন করে সে।

এদিকে আহতদের মধ্যে একই পরিবারের দুইজন চীনা পর্যটক রয়েছেন। তাদের অবস্থা খুবই আশঙ্কাজনক বলেও জানান তিনি। দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা জানান, হামলার পর ট্রেনে হুড়োহুড়ি শুরু হয়। এতেও বেশ ক’জন আহত হয়েছেন।

হামলা চালিয়ে পালানোর সময় পুলিশের গুলিতে নিহত হয় হামলাকারী। এ ঘটনায় আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২০ জনেরও বেশি যাত্রী। ঘটনার পরপরই হেইডিংসফেল্ডসহ আশপাশের এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।

Show More

আরো সংবাদ...

Back to top button