আন্তর্জাতিক

আনুষ্ঠানিক মনোনয়ন পেলেন ট্রাম্প

ঢাকা, ২০ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান দলের জাতীয় সম্মেলনে মঙ্গলবার তিনি এই মনোনয়ন পান বলে জানিয়েছে বিবিসি।

ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে দলীয় সম্মেলনে বিভিন্ন অঙ্গরাজ্যের প্রতিনিধিরা তার পক্ষে ভোট দেন। মনোনয়ন পাওয়ার পর এক বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেন, রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়া বিরাট সম্মানের।

সম্মেলনে ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রও বক্তৃতা করেন। তিনি বলেন, আমার বাবার কাছে যা কিছু অসম্ভব, সেখান থেকেই তিনি শুরু করেন, তিনি জীবনকে দেখেন এভাবেই।

ওহাইয়ো অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে দলের জাতীয় কনভেনশনের দ্বিতীয় দিনে (মঙ্গলবার) প্রতিনিধিরা একেকটি অঙ্গরাজ্য ধরে ভোট গ্রহণ করে। এতে ডোনাল্ড ট্রাম্প ১২৩৭টি ভোট পেয়ে নিজের অবস্থান নিশ্চিত করেছেন।

কনভেনশনে ট্রাম্পের একসময়ের প্রতিদ্বন্দ্বী ও অহিও রাজ্যের গভর্নর জন কাসিচ পেয়েছেন ১২৯ ভোট। এছাড়া মাত্র ১১৩ ভোট পেয়েছেন ফ্লোরিডা অঙ্গরাজ্যের সিনেটর মার্কো রুবি। ওই দুই নেতা বহু আগেই প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা বাছাইয়ের লড়াই থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিলেন।

আগামী ৮ নভেম্বরের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি ক্লিনটনের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই হবে। ভোটের লড়াইয়ে যিনি জয়ী হবেন তিনিই হবে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট।

Show More

আরো সংবাদ...

Back to top button