বিজ্ঞান ও প্রযুক্তি

নিজের অ্যাকাউন্ট ভেরিফায়েড করুন টুইটারে

ঢাকা, ২১ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

নিজের একটা ভেরিফায়েড পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সম্মানের। কিন্তু ফেসবুকে তো সেলিব্রেটি বা মান্য গণ্য না হলে আপনার পেইজ ভেরিফায়েড করা সহজ ব্যাপার না। টুইটারেও পেইজ ভেরিফায়েড করার সুযোগ রয়েছে। তবে এবার সেলিব্রেটিকে ছাড়িয়ে ব্যক্তিগত অ্যাকাউন্টকেও ভেরিফায়েড করার সুযোগ দিচ্ছে টুইটার।

কীভাবে নিজের টুইটার প্রোফাইলটিকে ভেরিফায়েড করবেন? খুব সহজ৷ একটা অনলাইন ফর্ম পূরণ করে আববেদন করলেই আপনার আবেদন প্রক্রিয়া শেষ।

ফর্ম পূরণের সময় ব্যবহারকারীর ফোন নম্বর ও ই-মেল আইডি প্রয়োজন হবে ৷ এছাড়াও লাগবে ব্যবহারকারীর ছবি ও একটি সরকারি পরিচয়পত্র, যেখানে জন্ম তারিখ উল্লেখ থাকবে ৷ অ্যাকাউন্ট ভেরিফায়েড করা হল কি না, তা ই-মেইলের মাধ্যমে জানানো হবে ৷ যদি প্রতিষ্ঠানটি প্রথমবার পেজ ভেরিফাই না করে, তাহলে সংস্থার মেইল পাওয়ার ৩০ দিনের মধ্যে আবার একইভাবে আবেদন করার সুযোগ রয়েছে।

সোশ্যাল মাইক্রোব্লগিং সাইট থেকে সব ধরনের ফেক অ্যাকাউন্ট সরিয়ে ফেলার জন্যই এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি ৷ এতদিন শুধু প্রতিষ্ঠান বা সংবাদ মাধ্যমের জন্য এই সুবিধাটি ছিলো। এছাড়াও সেলিব্রেটি, নায়ক, নায়িকা, খেলোয়াড়, রাজনীতিবিদ বা তারকাদের টুইটার অ্যাকাউন্টেও নীল টিক থাকে৷ ভেরিফায়েড প্রযুক্তিতে এবার ফেসবুকের চেয়েও এগিয়ে গেল টুইটার।

Show More

আরো সংবাদ...

Back to top button