ধর্ম ও জীবন

ইসলাম বিদ্বেষীদের ষড়যন্ত্র মোকাবেলায় আল্লাহর সাহায্যই যথেষ্ট

ঢাকা, ২৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

সাহাবায়ে কেরামগণ যেভাবে আল্লাহ, রাসুল ও আসমানি কিতাবের প্রতি ঈমান এনেছিল, ইয়াহুদি ও নাসারারা যদি সেভাবে ঈমান আনতো, তবে অবশ্যই তারা হিদায়াত লাভ করতো। কিন্তু কুরআনের বিরুদ্ধাচরণকারীরা ঈমান আনেনি বরং ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। আল্লাহ, রাসুল ও কুরআনের বিরুদ্ধাচরণকারীদের ষড়যন্ত্র থেকে হিফাজত লাভে আল্লাহর ওপর ভরসাই যথেষ্ট। কুরআনে এ সাহায্যের কথা সুস্পষ্ট করে তুলে ধরে আল্লাহ বলেন-

Quran

‘তোমরা (সাহাবায়ে কেরাম) যাতে বিশ্বাস করেছো; তারা (ইয়াহুদি ও খ্রিস্টানগণ) যদি সেরূপ বিশ্বাস করে তবে নিশ্চয় তারা হিদায়াতের পথ পাবে। আর যদি তারা (এর ওপর বিশ্বাস স্থাপন করা হতে) মুখ ফিরিয়ে নেয়, তবে সোজা কথায় বলা যায় তারা বিরুদ্ধাচরণকারীদের পথ অবলম্বন করেছে। কাজেই নিশ্চিন্ত হয়ে যাও, তাদের (বিরুদ্ধাচরণকারীদের) মোকাবিলায় তোমাদের সহায়তার জন্য আল্লাহ-ই যথেষ্ট। তিনি সব কিছু শুনেন এবং জানেন।’ (সুরা বাক্বারা : আয়াত ১৩৭)

এ আয়াতে আল্লাহ তাআলা বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে মুশরিকদের বিরোধিতায় অভয় দিয়েছেন। ইয়াহুদি ও খ্রিস্টানদের বিরোধিতা ও চক্রান্তে ঘাবড়ানোর প্রয়োজন নেই। তাদের কোনো চক্রান্ত আপনার কোনো ক্ষতি করতে পারবে না। কারণ, বিরুদ্ধবাদীদের জন্য বিশ্বনবির পক্ষ থেকে আল্লাহ তাআলাই যথেষ্ট।

দুনিয়ায় ইসলাম বিদ্বেষী সকল ষড়যন্ত্রের মোকাবিলায় কুরআন-সুন্নাহকে জীবন ব্যবস্থা হিসেবে গ্রহণ করা ঈমানের একান্ত দাবি। আর কুরআনের ঘোষণাও তাই, যারা আল্লাহ, রাসুল ও কুরআনের পথে মতে জীবন পরিচালনা করবে, তাদের যাবতীয় কল্যাণ সাধনে আল্লাহ তাআলাই যথেষ্ট।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কুরআন অনুযায়ী জীবন-যাপনের তাওফিক দান করুন। আমিন।

Show More

আরো সংবাদ...

Back to top button