জাতীয়

‘৬ মাসের মধ্যে জেলা পরিষদ নির্বাচন’

ঢাকা, ২৭ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

আইনের সংশোধন ও সংযোজন করে অথবা অধ্যাদেশ জারি করে আগামী ছয় মাসের মধ্যে জেলা পরিষদ নির্বাচন দেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী ৬ মাসের মধ্যে জেলা পরিষদ নির্বাচন দেয়া সম্ভব। এ নির্বাচনের জন্য আইনে বেশ কিছু সংশোধন ও সংযোজন আনতে হবে। আইনের এসব পক্রিয়া সম্পন্ন করে অথবা প্রয়োজনে অধ্যাদেশ জারি করে ৬ মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত করার চেষ্টা করা হবে।

বিএনপি-জামায়াতের রাজনৈতি নিষ্ক্রিয়তা নিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘বিরোধী দল এত দিন গুমের হিসাব চাইত। এখন তো তারা নিজেরাই গুম হয়ে গেছে।’

গ্রাম বাংলায় বেশ উন্নয়ন হয়েছে জানিয়ে তিনি বলেন, গ্রামীণ অর্থনীতিতে জীবন ও গতি এসেছে। গ্রামের মানুষের চাহিদায় পরিবর্তন এসেছে। আগে মানুষ রাস্তাঘাট চাইত। এখন তারা চায় খাম্বা ও বিদ্যুৎ। ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান-কেরানির পাশাপাশি এখন একটি উপ-সহকারী প্রকৌশলীর পদ দাবি করা হচ্ছে। এটা দেশের উন্নয়ন ও অগ্রগতির আরেকটি লক্ষণ।

এসময় মন্ত্রী জানান, সরকারের উন্নয়নের ধারায় জেলা প্রশাসকদের আরও বেশি সম্পৃক্ত হতে বলা হয়েছে। তারা প্রত্যেক ইউনিয়ন পরিষদে যাবেন। সেখানকার কার্যক্রম নজরদারি করবেন।

Show More

আরো সংবাদ...

Back to top button