বিজ্ঞান ও প্রযুক্তি

দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন

ঢাকা, ২৭ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ারে দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক ‘আইটিইনকিউবেটর’ উদ্বোধন করা হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এই সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন করেন।

এসময় সজীব ওয়াজেদ জয় বলেন, আইটিইনকিউবেটর ডিজিটাল উদ্যোক্তা তৈরি করার একটি প্লাটফর্ম, যা তরুণদের ক্ষমতায়ন, কাজের সুযোগ প্রদান এবং বৈশ্বিক ডিজিটাল অর্থনীতি ও সমাজে কাজের সুযোগ-সুবিধা প্রদানের একটি পথ হিসেবে কাজ করবে।

জয় বলেন, বাংলাদেশে স্টার্টআপের অনেক সম্ভাবনা রয়েছে। আজকের সেরা দশ স্টার্টআপ বিজয়ীই তার প্রমাণ। এই বিজয়ীরা তাদের নতুন নতুন উদ্ভাবন দিয়ে দেশের আইসিটি শিল্পকে এগিয়ে নিয়ে যাবে। তারা বিশ্বের আইসিটি শিল্পের সাথে বাংলাদেশের আইসিটি শিল্পকে পরিচয় করিয়ে দেবে।

উদ্বোধনী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সংস্থার মহাপরিচালক হাউলিন ঝাও। বিশেষ অতিথি ছিলেন, তথ্য ওযোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সচিব শ্যাম সুন্দর শিকদার, বিটিআরসির’র  চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ঢাকা দক্ষিণের মেয়র আনিসুল হক, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং বিএসিসিও এর প্রতিনিধিরা।

Show More

আরো সংবাদ...

Back to top button