অর্থ ও বাণিজ্য

ডেসটিনির সম্পত্তি লুটপাট হয়ে যাচ্ছে

ঢাকা, ২৮ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

চার বছর ধরে চলা দুদকের অনুসন্ধান, তদন্ত এবং মামলাজনিত জটিলতায় ডেসটিনি-২০০০ লিমিটেডের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি লুটপাট হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ওই প্রতিষ্ঠানের বিনিয়োগকারী ও পরিবেশকরা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ডেসিটিনি-২০০০ লিমিডেটের বিনিয়োগকারী ও পরিবেশকদের আয়োজনে এক মানববন্ধন থেকে এ অভিযোগ করা হয়।

বক্তারা বলেন, বিগত চার বছর ধরে ডেসটিনি গ্রুপের ৩৫টি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দসহ ব্যবসায়িক কর্মকাণ্ড বন্ধ রয়েছে। পাশাপাশি এর পরিচালকদের কারাগারে প্রেরণ করা হয়েছে। এর ফলে ব্যবসায়িক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে প্রতিষ্ঠানটির। একইসঙ্গে কর্মসংস্থান হারিয়েছেন হাজারো মানুষ।

বক্তারা বলেন, শীর্ষ কর্মকর্তাদের মধ্যে কয়েকজন কারাগারে ও বাকিরা আত্মগোপনে থাকার কারণে এ প্রতিষ্ঠানের সম্পদ রক্ষণাবেক্ষণ হচ্ছে না। এর ফলে প্রতিষ্ঠানটির সকল স্থাবর অস্থাবর সম্পত্তি ধ্বংস ও লুট হয়ে যাচ্ছে। পাশপাশি এর সঙ্গে জড়িত ৪৫ লাখ মানুষ পরিবার নিয়ে মানবেতর জীবন অতিবাহিত করছেন।

মানববন্ধন থেকে ডেসটিনির এমডি রফিকুল আমিন, চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনসহ সবার মুক্তির দাবি জানানো হয়। পাশাপশি সরকারের কাছে ডেসটিনির সকল সম্পদ রক্ষণাবেক্ষণের দাবি জানানো হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button