বিজ্ঞান ও প্রযুক্তি

ফেসবুক মেসেঞ্জারের তিনটি দারুণ ফিচার জেনে নিন

ঢাকা, ৩০ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

আপনার যদি ধারণা থাকে যে, ফেসবুক মেসেঞ্জারের ফিচারগুলো শুধু মেসেজিংয়ের কাজেই লাগে তাহলে আপনি ভুল করবেন। কারণ মেসেঞ্জারের বহু ফিচার রয়েছে যেগুলো শুধু মেসেঞ্জার নয় আরও বহু কাজে ব্যবহার করা যায়। এ লেখায় তুলে ধরা হলো তেমন তিনটি ফিচার। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

বটস বন্ধু-বান্ধব কিংবা অন্য ব্যবহারকারীদের সঙ্গে যেখানে সহজেই আপনি চ্যাট করতে পারছেন সেখানে বট কেন? হ্যাঁ ফেসবুক এ বিষয়টিও ভেবেছে। তারা ধারণা করছে আবহাওয়ার খবর, কেনাকাটা কিংবা বিমানের টিকিট বুকিংয়ের মতো বিষয়গুলোতে আপনাকে বন্ধুদের তুলনায় ভালোভাবে সহায়তা করতে পারবে বটস। আর এ কারণে তারা তৈরি করেছে এ ফিচারটি। এতে আপনি যে বিষয়ে জানতে চান স্বয়ংক্রিয়ভাবে তার উত্তর আসে। আর এতে ব্যবহারকারীরা যেমন উপকৃত হবেন তেমন ফেসবুকও কমিশনের মাধ্যমে ভালো অর্থ আয় করতে পারবে। কিছুদিনের মধ্যেই বটকে মেসেঞ্জারে সরাসরি দেখা যাবে এবং তার সঙ্গে সহজেই চ্যাট করা যাবে।

ভিডিও কল আপনার মা স্কাইপ ব্যবহার করেন না। এবার তাকে মেসেঞ্জার ইনস্টল করে দিন যেন আপনার সঙ্গে সহজেই ভিডিও চ্যাট করতে পারে। মেসেঞ্জারের নতুন ব্যবস্থায় এটি ওয়াইফাই ব্যবহার করে মোবাইল ফোনের মাধ্যমে ভিডিও চ্যাট করার ব্যবস্থা করছে। আপনি যদি মোবাইল ফোনের নেটওয়ার্ক ব্যবহার করেন তাহলেও চিন্তা নেই। একটু বেশি খরচ হলেও এটি সম্ভব।

গেম খেলা সসার কিংবা ফুটবল আপনার প্রিয়? কোনো বন্ধুর সঙ্গে এটি টুকটাক খেলতে চান? এজন্য উপায় রয়েছে ফেসবুক মেসেঞ্জারে। এজন্য মেসেঞ্জারের ইমোজি কিবোর্ড থেকে সসরার বল আইকন নিয়ে কোনো বন্ধুকে পাঠিয়ে দিন। এরপর বলটি ট্যাপ করে ফাঁকা জায়গাতেই ধরে রাখুন। আপনার বন্ধুও বলটি সেভাবেই দেখতে পাবেন। আর আপনার বন্ধুও একইভাবে খেলায় আপনার সঙ্গে যোগ দিতে পারবেন।

Show More

আরো সংবাদ...

Back to top button