আন্তর্জাতিক

হামলা পরিকল্পনার অভিযোগে বেলজিয়ামে আটক ২

ঢাকা, ৩০ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

হামলা পরিকল্পনার অভিযোগে বেলজিয়ামে অন্তত দুই সন্দেহভাজনকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় তল্লাশি চালিয়ে ওই দুজনকে আটক করেছে স্থানীয় প্রশাসন। শনিবার বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটর অফিস এ তথ্য জানিয়েছে।

আটক দুই সন্দেহভাজন হলেন, ৩৩ বছর বয়সী নোররেনডিইন এইচ ও তার সহোদর হামজা এইচ। কারাগারে পাঠানো হবে কিনা সে বিষয়ে জানতে শনিবার আরো পরের দিকে সন্দেহভাজন এ দুই হামলা পরিকল্পনাকারীকে আদালতে নেয়ার কথা রয়েছে।

ফেডারেল প্রসিকিউটর অফিস এক বিবৃতিতে বলছে, দেশটির মনস এলাকার সাতটি বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। এ ছাড়া পরে লেইজের আরো কিছু বাড়িতে তল্লাশি চালানো হয়। তবে কোনো ধরনের বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করতে পারেনি পুলিশ।

সম্প্রতি ইউরোপের কয়েকটি দেশে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। বেলজিয়ামে গত জুনে এক পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীকে হত্যা করে দুর্বৃত্তরা। এরপর থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ওই ঘটনায় জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছিল পুলিশ।

এর আগে গত মার্চে ব্রাসেলস বিমানবন্দর ও মেট্রো স্টেশনে বোমা হামলায় অন্তত ৩২ জনের প্রাণহানি ঘটে। তখন থেকে দেশটিতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়; যা এখনো অব্যাহত আছে। সে সময় এ হামলার দায় স্বীকার করে তথাকথিত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট।

Show More

আরো সংবাদ...

Back to top button