আইন ও আদালত

বর্ষবরণে যৌন হয়রানি : প্রতিবেদন দাখিল হলো না এবারো

ঢাকা, ০২ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পহেলা বৈশাখের বর্ষবরণ অনুষ্ঠানে যৌন হয়রানি মামলার পুনঃতদন্তের প্রতিবেদন দাখিলের তারিখ ফের পিছিয়েছে। আগামী ২৮ আগস্ট প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২ আগস্ট) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট একেএম মইনুদ্দীন সিদ্দিকী নতুন এ দিন ধার্য করেন।

আজ মামলাটিতে প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রতিবেদন দাখিল না করায় এ তারিখ ধার্য করা হয়।

এদিকে, মামলাটিতে গত ২৭ জানুয়ারি গ্রেপ্তার হওয়া মো. কামাল দুই দফা রিমান্ড শেষে বর্তমানে জেলহাজতে আছেন।

এ মামলায় গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৪ এপ্রিল বাংলা নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কয়েকজন নারীকে যৌন হয়রানি করা হয়। তবে যৌন হয়রানির শিকার কেউ মামলা না করায় পুলিশই বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করে। মামলার তদন্তকালে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ ও সাক্ষীদের ভিডিও ফুটেজ পর্যালোচনা করে আট জনকে শনাক্ত করা হয়। শনাক্ত আট আসামির ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইলেকট্রনিক ও গণমাধ্যমে প্রকাশ পায়।

কিন্তু আসামিদের নাম-ঠিকানা পাওয়া যায়নি মর্মে ২০১৫ সালের ২২ ডিসেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। পরে গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমাদ্দার মামলাটি পুনঃতদন্তের নির্দেশ দেন।

Show More

আরো সংবাদ...

Back to top button