আন্তর্জাতিক

ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য : ওবামা

ঢাকা, ০৩ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে তাকে প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি প্রশ্ন রেখে বলেছেন, কেন ট্রাম্পকে তার দল সমর্থন দিয়ে আসছে।

মঙ্গলবার হোয়াইট হাউসে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে ট্রান্স প্যাসিফিক পার্টনাশিপ অ্যাগরিমেন্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।

সম্প্রতি এক মার্কিন মুসলিম সেনার বাবা-মাকে নিয়ে বিরূপ মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন ট্রাম্প। এরপর ওই বিতর্কের জের কাটতে না কাটতেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারিকে শয়তান আখ্যায়িত করে নতুন বিতর্কের জন্ম দেন তিনি।

তার এসব কর্মকাণ্ডে খোদ রিপাবলিকান দলেই ব্যাপক সমালোচিত এই প্রেসিডেন্ট প্রার্থী। এরই মধ্যে তাকে প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য বললেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ডেমোক্রেট দলের বাছাইপর্বে হিলারি ক্লিনটনকে সমর্থন দেয়ায় বার্নি স্যান্ডার্সকে আক্রমণ করে বক্তব্য রাখেন ডোনাল্ড ট্রাম্প। সে সময় ট্রাম্প বলেন, বার্নি স্যান্ডার্স এক শয়তানের সঙ্গে যুক্তি করেছেন।

এছাড়া হিলারি ক্লিনটনের পক্ষ নেয়ায় দেশটির দুটি গণমাধ্যমের ব্যাপক সমালোচনা করেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ‘ক্যাবল নিউজ নেটওয়ার্ক’র পরিবর্তে ‘ক্লিনটন নিউজ নেটওয়ার্ক’ বলে মন্তব্য করেছেন ট্রাম্প।

একইসঙ্গে দেশটির প্রভাবশালী আরেক সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমসকে ‘অসৎ’ বলেও মন্তব্য করেছেন মার্কিন এই ধনকুবের। প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন লড়াইয়ের শুরু থেকে একের পর এক বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হচ্ছেন ট্রাম্প।

Show More

আরো সংবাদ...

Back to top button