শিক্ষা

চবিতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি

ঢাকা, ০৩ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

জঙ্গি তৎপরতা প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

সম্প্রতি গুলশান ও শোলাকিয়াতে জঙ্গি হামলা এবং দেশজুড়ে জঙ্গি তৎপরতা বৃদ্ধিতে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে এ ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি বাড়ানো হয়েছে  গোয়েন্দা নজরদারিও।

গত সপ্তাহে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারির পর চলতি সপ্তাহের শুরুতেই বিশ্ববিদ্যালয় প্রবেশ পথগুলোতে নিষেধাজ্ঞা সম্বলিত ব্যানার টাঙিয়ে দেয়া হয়েছে।

এতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ছাড়াও মোটরসাইকেল চলাচলে কড়াকড়ি এবং বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকেই পরিচয় পত্র সঙ্গে রাখার কথা বলা হয়েছে।

সরেজমিনে চবি’র প্রধান ফটকে গিয়ে দেখা যায়, আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ে আসা প্রত্যকটি যানবাহন তল্লাশি করছেন। সন্দেহ হলেই আইন-শৃংখলা বাহিনীর জিজ্ঞাসাবাদের মুখোমুখি পড়তে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে প্রক্টর আলী আজগর চৌধুরীর জানান, শিক্ষক-শিক্ষার্থীদের কথা মাথায় রেখেই আমরা ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করেছি। জঙ্গিবাদ প্রতিরোধেই এমন সব বিধি নিষেধ। এ সময় সকলকেই এই নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন তিনি।

আইন-শৃংখলার বিষয়ে হাটহাজারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মজিবুর রহমান বলেন, ক্যাম্পাসে পুলিশ ফোর্সসহ গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে। পাশাপাশি আমরা নাশকতামূলক  ও সরকার বিরোধী কর্মকাণ্ডের ব্যাপারে তথ্য সংগ্রহ করছি।

এছাড়া চবি’র আইন-শৃঙ্খলা ও শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখতে ভিসি প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরীকে প্রধান করে গঠন করা হয়েছে ১৭ সদ্যস্যের `জঙ্গি প্রতিরোধ সেল`।

Show More

আরো সংবাদ...

Back to top button