খেলাধুলা

মেসির জন্য বিশ্বকাপ জয়ী ভালদানোর মিনতি

ঢাকা, ০৩ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

আর্জেন্টিনার কোচ পদে জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হয়েছেন এডগার্দো বাউজা। সাবেক আর্জেন্টাইন ফরোয়ার্ড জর্জ ভালদানোর বিশ্বাস, আলবিসেলেস্তেদের জন্য লিওনেল মেসির গুরুত্ব প্রশ্নাতীত। যত দ্রুত সম্ভব বার্সেলোনাকে তারকাকে ফিরিয়ে আনতে হবে বলেই মনে করছেন ৮৬’র বিশ্বকাপ জয়ী।

গত জুনে চিলির বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে স্বপ্নভঙ্গের পর পরই আর্জেন্টিনার জার্সিকে বিদায় বলে দেন মেসি। পরবর্তীতে কোচের পদ থেকে মার্টিনোও সরে দাঁড়ান। এরই মধ্যে নতুন কোচ বাউজা মেসির সঙ্গে কথা বলার পরিকল্পনার কথা জানিয়েছেন।

আর্জেন্টিনার জার্সিতে ২৩টি ম্যাচ খেলা ১৯৮৬ বিশ্বকাপ স্কোয়াডের সদস্য ভালদানোর বিশ্বাস, তার দেশের মেসিকে বড্ড প্রয়োজন। ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘সময়ের কাজ সময়ে করতে হবে। হতাশা কাটিয়ে উঠানোর লক্ষ্যে সঠিক সময়কে বেছে নেওয়ার বিকল্প নেই। কিন্তু যত দ্রুত সম্ভব মেসিকে ফিরিয়ে আনতেই হবে।’

৬০ বছর বয়সী ভালদানোর মতে, ১৯৯৩ সালের পর থেকে বড় শিরোপা খরায় ভোগা আর্জেন্টিনাকে ট্রফি এনে না দেওয়ার ‘অসহনীয় চাপ’ থেকেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন মেসি। কিন্তু তার ফিরে আসারও বিকল্প দেখছেন না তিনি, ‘নেতারা দলের জন্য অনেক বড় প্রভাব রাখে। মেসি যতবার বল স্পর্শ করে ততবারই ম্যাচ জয়ের দায়বদ্ধতা অনুভব করে। এটা যে কারো জন্যই অত্যধিক বোঁঝা হয়ে উঠবে।’

‘আমরা বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে কথা বলছি। তার অবসর নিঃসন্দেহে কিছু জায়গায় সমস্যা তৈরি করবে, বিশেষ করে আর্জেন্টিনার ফুটবল এখন যে অবস্থায় আছে। যত তাড়াতাড়ি সম্ভব মেসিকে ফিরিয়ে আনতে পারলে সেটা খুবই ভালো হবে।’-যোগ করেন ভালদানো।

আর্জেন্টিনার সময় কিন্তু দ্রুতই ফুরিয়ে যাচ্ছে! আগামী মাসের শুরুতেই উরুগুয়ে ও ভেনেজুয়েলার বিপক্ষে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

Show More

আরো সংবাদ...

Back to top button