স্বাস্থ্য

বিএসএমএমইউর নতুন পরিচালক আব্দুল্লাহ্-আল-হারুন

ঢাকা, ০৩ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) নতুন পরিচালক (হাসপাতাল) হিসেবে নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন। ১আগস্ট তিনি বিশ্বদ্যিালয়ের পরিচালক (হাসপাতাল)-এর দায়িত্বভার গ্রহণ করেন। ইতোপূর্বে এই পদেও দায়িত্বে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আব্দুল মজিদ ভূঁইয়া।

জানা গেছে জনপ্রশাসন মন্ত্রণালয় ১৯ জুলাই জারিকৃত ও উপসচিব মু. জসীম উদ্দিন খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ‘বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা বিএ-১০০৬১১ ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন, এমপিএইচ, এফসিজিপি, এফআরএসএইচ (ইউকে)-কে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক পদে প্রেষণে নিয়োগের নিমিত্ত তাঁর চাকরি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হলো।’

সংক্ষিপ্ত পরিচিতি :

ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন-এর বাবার নাম মো. আমিনুল বারী মিঞা ও মাতার নাম বেগম লুৎফুন্নেছা। তিনি ১৯৬৩ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের জামতৈলে। তিনি ১৯৭৯ সালে জামতৈল ধোপাকান্দি বহুমূখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮১ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৭ সালে রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন এফএমআই থেকে এমপিএইচ (পিএইচএ) ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনে তিনি সেনাবাহিনীতে যোগদান করেন ১৯৮৮ সালের ৫ অক্টোবর। বর্তমান পদে পদোন্নতি পেয়েছেন ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি। বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন ইউনিটে স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন এবং ০১টি ফিল্ড অ্যাম্বুলেন্স ও ০২টি সিএমএইচ কমান্ড করেন। কর্মজীবনে তিনি ঢাকা সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তারও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত (ওকেপি-৫) কুয়েতে চাকরি করেছেন।

Show More

আরো সংবাদ...

Back to top button