জেলার সংবাদ

গুলশান ও ধানমন্ডি এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান

ঢাকা, ০৩ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

রাজধানীর গুলশান ও ধানমন্ডি এলাকায় অননুমোদিত অনাবাসিক বাণিজ্যিক স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন রাজউকের চেয়ারম্যান বজলুল করিম চৌধুরী।

উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে বুধবার এসব এলাকায় অভিযান চালানো হয়। গত ২৫ জুলাই উত্তরা থেকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এই উচ্ছেদ অভিযান শুরু হয়।

বজলুল করিম চৌধুরী বলেন, আবাসিক এলাকায় কোনো ধরনের অননুমোদিত বাণিজ্যিক বা অনাবাসিক স্থাপনা থাকবে না। রাজউকের এই অভিযান অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে গুলশান, বারিধারা কূটনৈতিক এলাকাসহ রাজধানীর অন্যান্য এলাকায়ও এ অভিযান চলবে।

রাজউকের জনসংযোগ কর্মকর্তা আতিকুর রহমান জানান, রাজউক আজ নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে গুলশান -১ এর ৭, ১৪, ১০৬ নং রোডে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে আবাসিক এলাকায় অবৈধভাবে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার দায়ে ৭টি বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এ সময় অন্যান্য সেবাদানকারী সংস্থাগুলো এসব প্রতিষ্ঠানে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

এদিকে রাজউকের জোন-৫ এর অধীনে ধানমন্ডি আবাসিক এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিনের নেতৃত্বে ৬/এ ও ৭/এ রোডে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৫টি বাণিজ্যিক প্রতিষ্ঠান ও ২টি শিক্ষা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়।

সে সময় অন্যান্য সেবাদানকারী সংস্থাগুলো এসব প্রতিষ্ঠানে তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এছাড়া অন্য একটি শিক্ষা প্রতিষ্ঠান ও একটি গাড়ীর শো-রুমকে যথাক্রমে ১৫ ও ৭ দিনের মধ্যে নিজ দায়িত্বে অপসারণ করার জন্য সময় দেয় রাজউকের ভ্রাম্যমান আদালত।

রাজউক জানায়, এই উচ্ছেদ কার্যক্রমে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা করে।

Show More

আরো সংবাদ...

Back to top button