রাজনীতি

খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বঙ্গবীর কাদের সিদ্দিকী

ঢাকা, ০৪ আগস্ট, (ডেইলি টাইমস ২৪):

জঙ্গিবাদ ইস্যুতে ‘জাতীয় ঐক্য’ গড়ে তোলার প্রয়াসে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠকে বসেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় এই বৈঠক শুরু হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে তার স্ত্রী ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য নাসরিন সিদ্দিকী, দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইকবাল সিদ্দিকী ও শফিকুল ইসলাম রয়েছেন।

অন্যদিকে বিএনপির পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ ও আবদুল্লাহ আল নোমান বৈঠকে রয়েছেন।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে গত ১ জুলাই জঙ্গিদের হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হওয়ার পর উগ্রবাদ মোকাবেলায় দলমত নির্বিশেষে জাতীয় ঐক্য গড়তে সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন খালেদা।

তবে বিএনপি-জামায়াতকে জঙ্গি মদত দেওয়ার অভিযোগ তুলে আওয়ামী লীগ সেই আহ্বান প্রত্যাখ্যান করে। এরপর বিএনপি সরকারবিরোধী বিভিন্ন রাজনৈতিক দলকে এই উদ্যোগের সঙ্গে আনতে সক্রিয় হয়।

এর অংশ হিসেবে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে বিএনপির এই বৈঠক। এর আগে বিএনপি গণফোরাম, বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সঙ্গে যোগাযোগ করেছে।

Show More

আরো সংবাদ...

Back to top button