জাতীয়

পূজা উদযাপনে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই : ডিএমপি কমিশনার

ঢাকা, ০৫ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও প্রতিমা বিসর্জন অনুষ্ঠান পালনে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। বুধবার সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

কমিশনার বলেন, পূজা উদযাপনকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোন হুমকি নেই, তবে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। পূজা উদযাপনকে কেন্দ্র করে নিরবিচ্ছিন্ন ও নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, পূজা মণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যে ২২৬টি মণ্ডপে নিরাপত্তা কমিটি তৈরি করা হয়েছে। প্রতিটি মণ্ডপে আর্চওয়ে গেট বসানো হবে, এছাড়া থাকবে সিসিটিভি ক্যামেরা। গোয়েন্দা কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে ডিএমপির ডগ স্কোয়াড মোতায়েন করা হবে। সব মিলে মণ্ডপগুলোতে নিরবিচ্ছিন্ন নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ডিএমপি কমিশনার আরো বলেন, নিরাপত্তার অংশ হিসেবে মণ্ডপগুলোতে ব্যাগ, ছুরি, দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও আতশবাজি ফোটানোতেও নিষেধাজ্ঞা রয়েছে। কেউ যদি নিষেধাজ্ঞা অমান্য করে আতশবাজি করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে ৩ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সম্প্রতি সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

Show More

আরো সংবাদ...

Back to top button