আন্তর্জাতিক

ভারতে অনুপ্রবেশ করতে নিয়ন্ত্রণ রেখায় ১শ’ সন্ত্রাসী

ঢাকা, ০৫ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

ভারতে অনুপ্রবেশের জন্য কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা লাইন অব কন্ট্রোলে প্রায় একশ’ সন্ত্রাসী জড়ো হয়েছে।

বুধবার সকালে ভারতের নিরাপত্তা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এ তথ্য অবহিত করেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। খবর এনডিটিভি’র।

এ সভায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে স্বরাষ্ট্র, পররাষ্ট্র এবং প্রতিরক্ষামন্ত্রী উপস্থিত ছিলেন।

সভায় অজিত দোভাল জানান, বিভিন্ন গোয়েন্দা সূত্রের মারফতে সীমান্তের বিভিন্ন অনুপ্রবেশঘাঁটিতে সন্ত্রাসীদের জড়ো হওয়ার এ খবর পাওয়া গেছে। এর মধ্যে ১২টি ঘাঁটি চিহ্নিত হয়েছে।

এ সময় আরও জানানো হয়, গত সপ্তাহে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সাতটি অনুপ্রবেশ ঘাঁটি গুড়িয়ে দেয়ার পর থেকে অন্য অনুপ্রবেশ ঘাঁটিগুলোর পাহারা দিচ্ছে পাকিস্তানি সেনারা।

এনডিটিভি জানিয়েছে, আসন্ন শীত মওসুমে তুষারপাতের সুযোগে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার সুযোগে সন্ত্রাসীদের বড়সর দল পাঠিয়ে ভারতীয় নিরাপত্তা কর্মীদের ওপর নতুন করে হামলা করতে পারে বলে ভারতীয় গোয়েন্দা সংস্থা এবং সেনারা সতর্ক রয়েছেন।

এছাড়া হিজবুল মুজাহেদিনের যোদ্ধা বোরহান ওয়ানি নিহতকে কেন্দ্র করে অস্থিতিশীল হয়ে পড়া ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সহিংসতা ছড়িয়ে দিতে পারে অনুপ্রবেশকারী সন্ত্রাসীরা।

উল্লেখ্য, গত ৮ জুলাই বোরহান ওয়ানি নিহত। এ ঘটনার জেরে কাশ্মীরি জনতা ও ভারতীয় বাহিনীর সংঘর্ষে এ পর্যন্ত ৯০ জন নিহত এবং ১০ হাজার আহত হন।

Show More

আরো সংবাদ...

Back to top button