আন্তর্জাতিক

আইএসের ম্যাগাজিনে বাংলাদেশে আরও হামলার ঘোষণা

ঢাকা, ০৫ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

বাংলাদেশে অবস্থানরত বিদেশীদের ওপর আরও হামলা চালানো হবে বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

সংগঠনটির বহুভাষিক ‘রুমাইয়া’ ম্যাগাজিনের দ্বিতীয় সংখ্যায় নিহত জঙ্গি নেতা তামিম চৌধুরীর লেখা একটি নিবন্ধে এ ঘোষণা দেয়া হয়েছে।

জঙ্গি কার্যক্রম  পর্যবেক্ষণকারী বিতর্কিত বেসরকারি সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।

তামিমের লেখায় বলা হয়, বিদেশী কর্মকর্তা, পর্যটক, কূটনীতিক, তৈরি পোশাক ক্রেতা (বায়ার), মিশনারি, স্পোর্ট টিম এবং খ্রিস্টান দেশগুলোর যেকোনো নাগরিকদের যাকেই বাংলাদেশের যেখানে পাওয়া যাবে তাকে হত্যা করবে মুজাহিদরা।

ইতালির নাগরিক সিজারে তাভেল্লা হত্যাকাণ্ডকে সতর্কবার্তা এবং গুলশান হামলাকে আসন্ন ভয়াবহ হামলার আভাস বলে উল্লেখ করা হয়েছে নিবন্ধটিতে।

রুমাইয়া ম্যাগাজিনে জঙ্গি নেতা তামিমকে বেঙ্গল খেলাফতের সামরিক এবং গোপন অভিযান পরিচালনা বিভাগের সাবেক প্রধান পরিচয় দিয়েছে আইএস।

উল্লেখ্য, রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে গত ১ জুলাই হামলা চালিয়ে ১৭জন বিদেশী নাগরিকসহ ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। পরে যৌথ বাহিনীর অভিযানে চারজন জঙ্গি এবং বেকারিটির একজন বাবুর্চি নিহত হন।

এ হামলার পরিকল্পনাকারী হিসেবে তামিম চৌধুরীকে চিহ্নিত করে পুলিশ। তাকে গ্রেফতারে তথ্য দেয়ার জন্য ২০ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়।

পরে গত ২৭ আগস্ট নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ায় এক জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে তামিমসহ ৩ জন জঙ্গি নিহত হয়। এ ঘটনার পর বাংলাদেশে জঙ্গি হামলার আতংক অনেকটাই কেটে যায়। জঙ্গি দমনে বাংলাদেশ সরকারের পদক্ষেপ দেশ-বিদেশে প্রশংসিতও হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button