আইন ও আদালত

এবার হোসনি দালানে তিন স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার

ঢাকা, ০৬ অক্টোবর , (ডেইলি টাইমস ২৪): ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, অতীতের অভিজ্ঞতা বিশ্লেষণ করে এবার পুরান ঢাকার হোসনি দালান ইমামবাড়ায় তাজিয়া মিছিলের দিন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে হোসনি দালান ইমামবাড়া পরিদর্শনে গিয়ে তিনি একথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা অতীতের ভুলত্রুটি ও অভিজ্ঞতা পর্যবেক্ষণ করে এবারের নিরাপত্তা সাজিয়েছি। চারশ বছর ধরে মুসলিমরা উৎসাহ উদ্দীপনার সঙ্গে দিনটি উদযাপন করে আসছে। এই ধরনের একটি অনুষ্ঠানে গতবছর যে হামলা হয়েছে তা খুবই দুঃখজনক।’
এবার নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি আছে কিনা প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার জানান, ‘পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত থাকবে। নিরাপত্তা ব্যবস্থা হবে তিনস্তরের। তাজিয়া মিছিলে আগত সবাইকে আর্চওয়ে গেট দিয়ে প্রবেশ করতে হবে। মেটাল ডিটেক্টর দিয়ে চেক করা হবে।’ নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সবার সহযোগিতাও চান তিনি।
ডিএমপি কমিশনার আবারও জানান, ‘আগেই তাজিয়া মিছিলে আতশবাজি নিষিদ্ধ করা হয়েছিল। এবার ১২ ফুটের বেশি উচ্চতার নিশানও নিষিদ্ধ করা হয়েছে।’
বেলা সাড়ে ১১টার দিকে তিনি হোসনি দালান ইমামবাড়া পরিদর্শনের সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা ও ইমামবাড়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button