জাতীয়

শিক্ষা ও শিল্প প্রতিষ্ঠানের চাহিদার মধ্যে দূরত্ব কমাতে প্রকল্প

ঢাকা, ০৭ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ও শিল্প প্রতিষ্ঠানের চাহিদার মধ্যে দূরত্ব কমিয়ে আনতে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার রাজধানীর আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে বাংলাদেশ লিটারেসি অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ও শিল্প প্রতিষ্ঠানের চাহিদার মধ্যে দূরত্ব কমাতে প্রশিক্ষণ ভিত্তিক একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জ্ঞান ভিত্তিক সমাজ গঠনে শিক্ষকদের নৈতিকতার শিক্ষা দিতে হবে। আমাদের অফুরন্ত তারুণ্যের শক্তিকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, আমরা যেমন খাদিজার উপর বর্বর হামলা দেখতে চাই না, তেমনি বদরুলের মতো কেউ যেন শিক্ষকতা পেশাকে কলুষিত করতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

শিক্ষায় নৈতিকতা ও পেশাগত উন্নয়ন শীর্ষক দুই দিনব্যাপী ৫ম জাতীয় শিক্ষক সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ লিটারেসি অ্যাসোসিয়েশন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কাজী রকিবুল আলমের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী রাশেদা কে চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এম এম সফিউল্লাহ প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button