জাতীয়জেলার সংবাদ

সাড়ে ১০ ঘন্টা পর সিলেটের সঙ্গে ট্রেন যোগাযোগ শুরু

ঢাকা, ০৭ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

সাড়ে ১০ ঘন্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ শুরু হয়েছে। হবিগঞ্জের মাধবপুরে নওয়াপাড়া রেল স্টেশনের কাছে ঢাকা থেকে শুক্রবার সকাল ১০টার দিকে সিলেটগামী পারাবত এক্সপ্রেসের ইঞ্জিন ও ৪টি বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় রেলের ৫টি বগিও লাইনচ্যুত হয়।

রাত ৮টার দিকে উদ্ধারকাজ শেষ করা হলে সাড়ে ৮টার দিকে পুনরায় ঢাকা সিলেট রেল সেকশনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। নয়াপাড়া রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মনির হোসেন এর সত্যতা নিশ্চিত করেছেন।

এতে সিলেটের সঙ্গে পুরো দেশের রেল যোগাযোগ বন্ধ যায়। ১০ ঘণ্টা পর রাত ৮টার দিকে উদ্ধারকাজ শেষ করা হলে সাড়ে ৮টার দিকে পুনরায় ঢাকা সিলেট রেল সেকশনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

নওয়াপাড়ার স্টেশন মাস্টার মোয়াজ্জেম হক জানান, মাধবপুর ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা চালিয়ে দুপুর ১২ টার দিকে  আগুন নিয়ন্ত্রণে আনে।

দুর্ঘটনার কারণে তাড়াহুড়া করে নামতে গিয়ে সাবেক বিচারপতির ছেলেসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে সারা দেশের সাড়ে ১০ ঘন্টা রেল যোগাযোগ বন্ধ থাকে।

দুপুর পৌনে ২ টার দিকে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে দুর্ঘটনা কবলিত রেলের ইঞ্জিনও বগি উদ্ধারে কাজ শুরু করে।

Show More

আরো সংবাদ...

Back to top button