রাজনীতি

কাশিমপুর কারাগারে অসুস্থ রিজভী

ঢাকা, ০৯ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

গাজীপুরের কাশিমপুর-২ কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। পাকস্থলীতে সমস্যার কারণে কোনো খাবার খেতে পারছেন না তিনি।

পেটের ব্যথায় কষ্ট পাচ্ছেন বলে কাশিমপুর কারাগারে রিজভীর সঙ্গে দেখা করে জানিয়েছেন তার স্ত্রী আরজুমান আরা বেগম।

শনিবার (০৮ অক্টোবর) সংবাদ মাধ্যমকে রিজভীর স্ত্রী বলেন, কারাগারে যথাযথ চিকিৎসাসেবা না পেয়ে রিজভী আহমেদ দিন দিন গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেওয়া উচিত।

পরিবারের সদস্যরা জানান, নব্বইয়ের গণঅভ্যুত্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলিতে রিজভী আহমেদের অন্ত্রনালি ছিদ্র হয়ে যায়। সার্জারি করার পর প্রায়ই সেখানে এক ধরনের ব্লক তৈরি হয়। এতে তার গুরুতর পেটের পীড়া দেখা দেয়। তখন তিনি কিছুই খেতে পারেন না। অনবরত বমি করতে থাকেন। কারাগারে যাওয়ার পর চিকিৎসকের পরামর্শমতো খেতে না পারায় তার এ সমস্যা আরও প্রকট হয়েছে।

গত ১৮ আগস্ট কয়েকটি মামলায় নিম্ন আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রিজভী আহমেদ। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন। উচ্চ আদালত তার পাঁচটি মামলায় জামিন বহাল রাখে। তবে একটি মামলায় জামিন না থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না বলে তার আইনজীবী জানান।

Show More

আরো সংবাদ...

Back to top button