জাতীয়

কেটে ফেলেছে ৪ শতাধিক দুর্লভ প্রজাতির গাছ

ঢাকা, ০৯ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

নৈশ প্রহরী থাকা সত্বেও পাবনার চাটমোহর ডিগ্রি (অনার্স) কলেজের প্রায় ৪ শতাধিক দুর্লভ প্রজাতির ফুল ও ফলের গাছের চারা কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

শনিবার গভীর রাতে কলেজ ক্যাম্পাসে লাগানো গাছের চারাগুলো কেটে ফেলা হয়।

খবর পেয়ে রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কলেজের গভর্নিং বডির সদস্য পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, কলেজ অধ্যক্ষ মো, মিজানুর রহমান, প্যানেল মেয়র নাজিম উদ্দিন মিয়া ও থানা পুলিশ।

কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান বলেন, ‘সম্প্রতি আমি কলেজের সৌন্দর্য বৃদ্ধির জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৪ লাখ টাকা খরচ করে দুর্লভ প্রজাতির বিভিন্ন ফুল ও ফল গাছের চারা সংগ্রহ করে রোপন করেছিলাম। মানুষের সাথে গাছের শত্রুতা থাকতে পারে আমি তা কল্পনাও করতে পারিনি। বিষয়টি খুব দুঃখজনক। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে।’

সরেজমিনে দেখা গেছে, কলেজ ক্যাম্পাসের ভেতরে লাগানো পাতা বাহার, জাপানী বটগাছের চারা, ক্রিসমাস ট্রি, এডমন্ডা, মৌ-চন্ডী, হাইব্রিড রঙ্গন, বিদেশি গোলাপের চারা সহ প্রায় ৪ শতাধিক গাছের চারা কেটে ফেলে রেখে গেছে দুর্বৃত্তরা।

কলেজ অধ্যক্ষ একটি লিখিত অভিযোগ দিয়েছেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলিম।

Show More

আরো সংবাদ...

Back to top button