বিজ্ঞান ও প্রযুক্তি

অবশেষে নোট ৭ বিক্রি বন্ধ করলো স্যামসাং

ঢাকা, ১১ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

নানা চেষ্টা, দৌঁড়ঝাপ, বিবৃতি দিয়েও সবশেষ অভিজাত হ্যান্ডসেট গ্যালাক্সি নোট ৭ বাজারে রাখতে পারলো না স্যামসাং। স্মার্টফোনটিতে আগুন ধরে যাওয়ার খবর সমানে আসতে থাকায় চতুর্মুখী সমালোচনার প্রেক্ষিতে অবশেষে এটি বিক্রি বন্ধই করে দিলো দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিবৃতি দিয়ে এ ঘোষণা দেয় কর্তৃপক্ষ। তাদের নোট ৭ বিক্রি বন্ধ করার ঘোষণাকে স্বাগত জানিয়ে যুক্তরাষ্ট্রের গ্রাহক পণ্য নিরাপত্তা কমিশনও বিবৃতি দিয়েছে।

নোট ৭ বিক্রি বন্ধ ঘোষণার ঘণ্টাকয়েক আগে এক বিবৃতি দিয়ে ‘এখনই স্মার্টফোনটি বন্ধ’ করে দেওয়ার আহ্বান জানায় স্যামসাং। এর আগের দিন তারা নোট ৭ উৎপাদন বন্ধের ঘোষণা দেয়।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা কমিশনের চেয়ারম্যান ইলিয়ট কায়ে বলেন, চলমান নিরাপত্তা উদ্বেগের মধ্যে স্যামসাংয়ের এ ধরনের সিদ্ধান্ত সময়োপযোগী। তবে স্মার্টফোনে আগুন নিয়ে গ্রাহকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এই ঘোষণার আগে দক্ষিণ কোরিয়‍ার রেগুলেটর অথরিটির পক্ষ থেকে বলা হয়, নোট ৭ এ আরও ত্রুটি চিহ্নিত হয়েছে। তবে সেটি কী, তা প্রকাশ করেনি তারা।

গত আগস্টে বাজারে ঢাকঢোল পিটিয়ে বাজারে আসে নোট ৭। কিন্তু দিনকয়েকের মধ্যেই স্মার্টফোনটির ব্যাটারি অতিরিক্ত গরম হয়ে বিস্ফোরণের ঘটনা ঘটতে থাকে।

এ অভিযোগের প্রেক্ষিতে সমস্যাচিহ্নিত হ্যান্ডসেটগুলো বদলও করে দেওয়া হয়। কিন্তু সে যাত্রায়ও বাঁচলো না স্যামসাং। পরিবর্তিত হ্যান্ডসেটে আগুন ধরে যাওয়ার খবর আসতে থাকে। এর পরপরই হ্যান্ডসেটটির উৎপাদন বন্ধ করে শেষ পর্যন্ত বিক্রি বন্ধেরও ঘোষণা দিলো তারা।

Show More

আরো সংবাদ...

Back to top button