জাতীয়

‘৩০ নভেম্বরের মধ্যে ট্রাকের বাম্পার-অ্যাঙ্গেল খুলতে হবে’

ঢাকা, ১৩অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব ট্রাকের বাম্পার, অ্যাঙ্গেল, হুক ইত্যাদি খুলতে হবে। অন্যথায় ১ ডিসেম্বর থেকে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মহাসড়কে মোটরযানে অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণে বিভিন্ন স্টেক হোল্ডারদের নিয়ে গঠিত উচ্চপর্যায়ের কমিটির সঙ্গে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,  ফোর এক্সেলের ট্রাকে ৩২ টন পর্যন্ত ওজন পরিবহন করা যাবে। তবে ৪২ টন পর্যন্ত ওজন পরিবহনে প্রাইম মুভারের ক্ষেত্রে একটি অতিরিক্ত অ্যাঙ্গেল স্থাপন করতে হবে। এজন্য তাদের ছয় মাস সময় দেয়া হয়েছে।

এদিকে সাময়িক স্থগিত ধর্মঘট পুরোপুরি প্রত্যাহার করেছেন চট্টগ্রাম বন্দর গাড়ি প্রাইম মুভার মালিক-শ্রমিকরা। উচ্চ পর্যায়ের কমিটির ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক আবু বকর সিদ্দিক।

সাত দফা দাবিতে ধর্মঘট পালন করছিলেন চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনার ও ভারি পণ্য পরিবহনকারী গাড়ি প্রাইম মুভার মালিক-শ্রমিকরা । দাবি মেনে নেয়ার আশ্বাসে গত ৩০ সেপ্টেম্বর সাময়িকভাবে ধর্মঘট স্থগিত করা হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button