রাজনীতি

‘বিএনপি বেঁচে থাকার জন্য প্রয়োজনে মরার প্রস্তুতি নেবে’

ঢাকা, ১৩ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

সরকার দমনপীড়ন অব্যাহত রাখলে বিএনপি বসে থাকবে না বলে হুঁশিয়ারি দিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বেঁচে থাকার জন্য প্রয়োজনে মরার প্রস্তুতি নেবে তার দল।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে তার নিজ কার্যালয়ে বিজয়ার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফরে বিভিন্ন প্রকল্পের চুক্তি স্বাক্ষর নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, একের পর এক মেগা প্রকল্প হাতে নিয়ে সরকার মেগা লুটপাট করছে।

গয়েশ্বর বলেন, ‘মেগা প্রজেক্ট মানে মেগা বরকত। এর সাথে যারা সংশ্লিষ্ট থাকবেন তাদের বরকত বাড়বে। জনগণের বরকত কি হবে তা জানি না। হয়তো একদিন আমাদের ঋণের বোঝা বাড়াবে।’

তিনি আরও বলেন, ‘একটি অবাধ নির্বাচনের মাধ্যমে যে সরকার আসবে সেই সরকারকে আমরা আলিঙ্গন করার জন্য প্রস্তুত থাকব। নাগরিক অধিকার বঞ্চিত রাখার জন্য যদি এই ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকে তাহলে আমরাও কিন্তু অলস জীবন-যাপনে অভ্যস্ত থাকব না। আমাদেরও ‘ডু অর ডাই’ অর্থাৎ বেচে থাকর জন্য মরার প্রস্তুতি নিতে হবে।’

গয়েশ্বর রায় বলেন, চীনের প্রেসিডেন্ট শিং জিনপিংয়ের সফরে দুই দেশের মধ্যে কী কী সমঝোতা স্মারক কিংবা চুক্তি সই হবে, তা জনগণ জানে না। তিনি বলেন, সরকারের উচিত ছিলে বিষয়গুলো নিয়ে সংসদে আলোচনা করা।

এ ছাড়া জনগণকে জানাতে চুক্তি বা স্মারকের বিষয়বস্তু গণমাধ্যমের কাছে তুলে ধরারও দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

সে সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলের আরেক স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

Show More

আরো সংবাদ...

Back to top button