বিনোদন

‘ভারতের ছবিতে পাক অভিনেতাদের নিলে ৫ কোটি টাকা দিতে হবে’

ঢাকা, ২২ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

উরি হামলার পর অনেকদিন অতিবাহিত হয়েছে। কিন্তু পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। ভারতের ক্রিকেটার থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীরা পাকিস্তানের ঘোর বিরোধীতা করছেন।

পাকিস্তানের সঙ্গে ক্রিকেট না খেলার কথা বলেছেন ভারতের সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর। আর সিনেমায় পাকিস্তানী শিল্পীদের না নিতে হুমকি দিচ্ছে মহারাষ্ট্রের নবনির্মাণ সেনারা। তাদের হুমকিতে পাকিস্তানী শিল্পীদের সিনেমায় না নেয়ার কথা জানিয়েছেন বলিউডের জনপ্রিয় প্রযোজক ও পরিচালক করণ জোহর।

বলিউড সুপারস্টার সালমান খান পাকিস্তানী শিল্পীদের পক্ষ নিয়ে কথা বলায় রোষাণলে পড়েন।

সম্প্রতি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিটির মুক্তিকে কেন্দ্র করে বেশ জল ঘোলা হয়েছিল। আজ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে আলোচনায় বসেন ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির পরিচালক করণ জোহর এবং মহারাষ্ট্রের নবনির্মাণ সেনার মুখ্য রাজ ঠাকরে।

সেই সঙ্গে এই সম্মেলনে যোগ দিয়েছিলেন ‘ফিল্ম অ্যান্ড টেলিভিশন গিল্ড’-এর সভাপতি মুকেশ ভট্ট। দিওয়ালিতে মুক্তি পেতে চলেছে করণের এই ছবি।

ছবিতে পাক অভিনেতা ফওয়াদ খানের উপস্থিতিকে কেন্দ্র করে অনেক সমস্যারই উদ্ভব হয়েছিল। তার জন্য ছবিটির মুক্তি আটকে দেয়া হয়েছিল। কারণ, মহারাষ্ট্রের নবনির্মাণ সেনার দাবি ছিল, পাক অভিনেতারা অভিনয় করেছে এমন ছবি তারা প্রর্শন করার অনুমতি দেবে না। কিন্তু আলোচলার পরে সিদ্ধান্ত নেয়া হয় যে, এই ছবি সঠিক সময়েই মুক্তি পাবে।

এ দিকে রাজ ঠাকরে দাবি হল-প্রযোজকরা যদি কোনো পাক অভিনেতাকে কাস্ট করেন, তাহলে তাদের পাঁচ কোটি টাকা সেনা-কল্যাণ তহবিলে দান করতে হবে। পাক অভিনেতাদের কাস্ট করার খেসারত হিসাবে এই টাকাটি দিতে হবে।

এটা মেনে চললে পাক অভিনেতার অভিনীত কোনো ছবি নিয়েই তারা আর দ্বিমত পোষণ করবেন না।

Show More

আরো সংবাদ...

Back to top button