জেলার সংবাদ

পদ্মায় বিপুল পরিমাণ জাল ও ইলিশ জব্দ, আটক ১

ঢাকা, ২৫ অক্টোবর, (ডেইলি টাইমস ২৪):

নেই নজরদারি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর পরই তোলপাড় শুরু হয়েছে প্রশাসনে। দিনভর পদ্মায় অভিযান চালিয়ে ৩ লক্ষাধিক মিটার কারেন্ট জাল ও প্রায় ২ মন মা ইলিশ জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে শরিফুল ইসলাম নামের একজনকে।

জব্ধ করা ইলিশ মাছ চারঘাটের বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। এছাড়া কারেন্টজাল জন সম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

আটক শরিফুলকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ ও ভারপ্রাপ্ত মৎস্য অফিসার আব্দুল খালেক যৌথভাবে পদ্মায় অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ বলেন, সরকারি ঘোষণার পর থেকে পদ্মায় নজরদারী রাখার পরেও রাতের আধারে এক শ্রেণীর অসাধু ব্যক্তি পদ্মায় মাছ শিকার করে আসছিল। এ নিয়ে একাধিকবার অভিযান চালিয়ে বিপুল পরিমাণের কারেন্ট জালসহ মাছ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর চারঘাট, বাঘা, গোদাগাড়ীসহ বিভিন্ন পয়েন্টে পদ্মায় মাছ শিকার চলছিল। এ নিয়ে সোমবার দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে প্রশাসনে শুরু হয় তোলপাড়। রাজশাহী মহানগর থেকে শুরু করে চারঘাট, বাঘায় পদ্মায় চালানো হয় সাড়াশি অভিযান। এ সময় আটক করা হয় বিপুল পরিমাণ ইলিশ মাছসহ কারেন্ট জাল।

Show More

আরো সংবাদ...

Back to top button