জাতীয়

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি: আরো ৩ প্রকৌশলী সাময়িক বরখাস্ত

ঢাকা, ১৪ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী উড়োজাহাজের যান্ত্রিক ত্রুটির ঘটনায় আরো তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন সাংবাদিকদের এ তথ্য জানান।
গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। এ ঘটনায় বিমানের চিফ অব টেকনিক্যাল ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীর নেতৃত্বে চার সদস্যের একটি কমিটি করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- চিফ অব ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরী, ডেপুটি চিফ অব ইঞ্জিনিয়ার মোহাম্মদ হানিফ ও ম্যানেজার (কোয়ালিটি অ্যাসুরেন্স) নিরঞ্জন রায়।
গত ৩০ নভেম্বর বিকেলে তদন্ত কমিটি প্রাথমিক তদন্ত প্রতিবেদন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে জমা দেয়। প্রতিবেদনে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়। কমিটির প্রতিবেদনে বলা হয়- কর্তব্যে অবহেলার কারণে বিমানে ত্রুটি দেখা দেয়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রতিষ্ঠানটির ছয় জনকে প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়।
Show More

আরো সংবাদ...

Back to top button