জেলার সংবাদ

মঠবাড়িয়ায় ফরম পূরণ না হওয়ায় শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা, ১৪ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

পিরোজপুরের মঠবাড়িয়ায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের গাফলতির কারণে সাফা ডিগ্রি কলেজের ভর্তিকৃত ১০২ জন শিক্ষার্থীর পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে।

স্নাতক ১ম বর্ষের ভর্তির সময় শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য খরচ দিলেও কর্তৃপক্ষের গাফলতির কারণে রেজিস্ট্রেশন না হওয়ায় শিক্ষার্থীরা বিক্ষোভ-সমাবেশ করেছে।

বুধবার সকালে ১০২ জন স্নাতক শিক্ষার্থী চলতি ফরম পূরণ করতে না পারায় কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে ধানীসাফা বাজার প্রদক্ষিণ করে। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সাফা ডিগ্রি কলেজের ২০১৫-১৬ শিক্ষা-বর্ষে ১০২ জন শিক্ষার্থী স্নাতক ১ম বর্ষে ভর্তি হয়। ভর্তির সময় শিক্ষার্থীরা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রনজিৎ চন্দ্র মিস্ত্রী ও ভর্তি কমিটির আহ্বায়ক প্রভাষক বাদশা মিয়ার কাছে জনপ্রতি রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ বাবদ ১৫০০ টাকা থেকে ২০০০ টাকা প্রদান করেন।

ওই টাকা নির্ধারিত সময়ে অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুকূলে জমা না দেয়ায় তাদের রেজিস্ট্রেশন হয়নি। রেজিস্ট্রেশন না হওয়ায় বর্তমানে ফরম পূরণ করতে না পেরে শিক্ষার্থীদের পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে।

এ ব্যাপারে ভর্তি কমিটির আহ্বায়ক প্রভাষক মো. বাদশা মিয়া বলেন, আমি ওই সময় কলেজের কাজে ব্যস্ত থাকায় রেজিস্ট্রেশনের ব্যাপারে খোঁজ রাখতে পারিনি।

এ বিষয়ে জানতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রনজিৎ চন্দ্র মিস্ত্রী এর ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

সাফা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশিদ বলেন, তৎকালীন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও ভর্তি কমিটির আহ্বায়কের অবহেলার কারণে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্ভব হয়নি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমি অসহায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন বলেন, আমি এখনো অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

Show More

আরো সংবাদ...

Back to top button