খেলাধুলা

টাইগারদের বিপক্ষে দলে ব্রুম, বাদ ওয়ালটিং

ঢাকা, ১৬ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

 প্রায় ছয় বছর পর ১৩ সদস্যের দলে ফিরেছেন ব্যাটসম্যান নিল ব্রুম।

এছাড়া উইকেটরক্ষক লুক রনকিকেও দলে নেয়া হয়েছে। আর অস্ট্রেলিয়া সফরের দল থেকে বাদ পড়েছেন বিজে ওয়ালটিং, টড অ্যাস্টল ও হেনরি নিকোলস।

নিল ব্রম ২০১০ সালের মার্চে দেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন। ৩৩ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান খেলতে পারেন রস টেইলরের জায়গায় চার নম্বরে। বাঁ চোখের সমস্যার জন্য পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে খেলেননি রস টেইলর।

২০০৯ সালের জানুয়ারি থেকে পরের বছরের মার্চ পর্যন্ত ২২টি ওয়ানডে খেলেন ব্রুম। ১৭.২২ গড়ে ৩৩৩ রান করা এই ব্যাটসম্যান খেলেছেন ১০টি টি ২০ও। এই সংস্করণেই দেশের হয় শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৩ সালের নভেম্বরে, শ্রীলংকার বিপক্ষে।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে মেলে ধরতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত সাফল্য পাচ্ছেন ব্রুম। চলতি ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ডের প্রথম শ্রেণীর ক্রিকেট টুর্নামেন্ট প্লানকেট শিল্ডে ৫৯ গড়ে করেছেন ৩৫৪ রান। আর ঘরোয়া ক্রিকেটের এই ফর্ম দিয়েই দলে জায়গা করে নিলেন নিল ব্রুম।

২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া দলে রনকিও ফিরেছেন ঘরোয়া ক্রিকেটে সাফল্য দিয়ে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা সফরে বাজে খেলার পর অস্টেলিয়া সফরের দল থেকে বাদ পড়েন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর একটি ক্যাম্প করবে নিউজিল্যান্ড দল। ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডের পর ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে হবে শেষ দুটি ওয়ানডে।

বাংলাদেশের এবারের সফরে তিনটি টি ২০ ও দুটি টেস্টও খেলবে নিউজিল্যান্ড। সফরের প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ার সিডনিতে ক্যাম্প করছেন টাইগাররা।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, লকি ফার্গুসন, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, লুক রনকি, মিচেল স্যাটনার ও টিম সাউদি।

Show More

আরো সংবাদ...

Back to top button