জেলার সংবাদ

সৈয়দপুরে ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর পরিবেশকের অফিসে চুরি

ঢাকা, ১৮ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর সৈয়দপুরের পরিবেশকের অফিসে চুরি সংঘটিত হয়েছে। চোররা অফিসের স্টীলের আলমিরা ভেঙ্গে নগদ ২০ লাখ ৬,৬৪৪ টাকা, একটি দামী মোবাইল ফোন ও কয়েক প্যাকেট সিগারেট নিয়ে গেছে।

গতকাল শনিবার দিবাগত রাতে শহরের পুরাতন বাবুপাড়া এলাকায় অবস্থিত মেসার্স শাইরিন এন্টারপ্রাইজ নামের ওই পরিবেশকের অফিসে এ চুরির ঘটনাটি ঘটে। খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।জানা গেছে, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশ এর রংপুর সদর ও নীলফামারী জেলা পরিবেশক মেসার্স শাইরিন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আলহাজ্ব মো. নাদিম আলম। সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়ায় নিজস্ব ভবনে তাঁর পরিবেশক অফিস। ওই অফিস ভবনের দোতলায় প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন। গতকাল শনিবার রাতে অফিসের কর্মচারীরা যথারীতি অফিস বন্ধ করে চলে যান। ওই দিন দিবাগত রাতের কোন এক সময়ে চোররা পেছনের বারান্দার রেলিং ও কাঠের দরজা ভেঙ্গে অফিসের ভেতরে প্রবেশ করে। এরপর অফিসের স্টীলের আলমিরার ও সিন্দুকের লক ভেঙ্গে সেখানে রাখা ২০ লাখ ৬,৬৪৪  টাকা, একটি দামি মোবাইল ফোন ও কয়েক প্যাকেট সিগারেট নিয়ে সটকে পড়ে। এ সময় তারা অফিসের কাগজপত্র তছনছ করা ছাড়াও বিভিন্ন ফাইল ক্যাবিনেটের তালা ভেঙ্গে টাকা সন্ধান করে। পরে আজ রবিবার সকালে কর্মচারীরা এসে অফিসের দরজা খুলে চুরির ঘটনাটি টের পান। সঙ্গে সঙ্গে বিষয়টি প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী আলহাজ্ব মো. নাদিম আলমকে অবগত করা হয়। পরবর্তীতে চুরির বিষয়টি সৈয়দপুর থানা পুলিশ জানানো হয়। খবর পেয়ে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম ঘটনাস্থলে ছুঁটে আসেন।

এ ব্যাপারে ব্রিটিশ-আমেরিকা টোবাকো লিঃ এর রংপুর সদর ও নীলফামারী জেলার সিগারেট পরিবেশক শাইরিন এন্টারপ্রাইজের মালিক আলহাজ্ব মো. নাদিম আলম জানান, ব্যাংক বন্ধ থাকায় গত শুক্রবার ও শনিবারের সিগারেট বিক্রির ২০ লাখ ৬,৬৪৪ টাকা স্টীলের সিন্দুকে রাখা ছিল।

তিনি অভিযোগ করেন, আগে থেকে জানা পরিচিত কেউ এমন চুরির ঘটনা ঘটাতে পারে। চুরির ঘটনা রহস্য উদ্ঘাটন করতে পুলিশের প্রতি আহ্বান জানান তিনি। এ ঘটনায় তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

চুরির সত্যতা নিশ্চিত করে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিরুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং চুরির ঘটনাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

Show More

আরো সংবাদ...

Back to top button