খেলাধুলা

প্লেট চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ দল

ঢাকা, ১৮ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিতব্য সুপার মক কাপের ফাইনালে চ্যম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৪ ফুটবল দল। ফাইনাল ম্যাচে বালাদেশের কিশোররা বেলমারকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করেছে।

এই নিয়ে এ টুর্নামেন্ট তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ।

আক্রমণাত্বক ৪-৩-৩ ফরম্যাটে ফাইনাল ম্যাচ খেলতে নামে লাল-সবুজের কিশোররা। মাঠে এই কৌশল বেশ কার্যকর হলেও বারবার গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হচ্ছিল কিশোররা। এদিকে প্রতিটি ম্যাচের মত দুর্দান্ত পারফর্মেন্স অব্যাহত রেখেছিলেন বাংলাদেশ দলের গোল রক্ষক ইমন হাওলাদার। ২১তম মিনিটে প্রতিপক্ষের নিশ্চিত গোলের একটি সুযোগ নস্যাৎ করে দেন তিনি। ৩২তম মিনিটে এসে গোল আদায়ের মাধ্যমে লাল সবুজ শিবিরে আনন্দের বন্যা বইয়ে দেন ফাহিম। চলতি টুর্নামেন্টে এই নিয়ে মোট ৩ গোল করলেন অধিনায়ক ফাহিম। সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটিকে ২-০ ব্যবধানে হারানো ম্যাচের দুটি গোলও ছিল এই মিডফিল্ডারের। এই ম্যাচে ৫টি কর্নার এবং ৩টি ফ্রি কিক পেয়েও দলকে সমতায় ফেরাতে পারেনি জাপানি দলটি।

এই জয়ে সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ পারভেজ। তিনি বলেন, “আমরা প্লেট চ্যাম্পিয়ন হয়ে খুশি। আমার মতে এটি দারুণ একটি অর্জন। ”

উল্লেখ্য, গতকাল অনুষ্ঠিত সেমি ফাইনালে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি অনুর্ধ-১৪ দলকে ২-০ গোলে হারিয়ে প্লেট পর্বের ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

Show More

আরো সংবাদ...

Back to top button