খেলাধুলা

মাঠ খালি করতে ২ মিনিট চাওয়ায় আটক রেকর্ড গড়া কিশোর ক্রিকেটার

ঢাকা, ১৮ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো এক ইনিংসে চার অংকের রান করা মুম্বাইয়ের কিশোর প্রণব ধনওয়াড়েকে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেদকারের হেলিকপ্টার ল্যান্ডিং তৈরির জন্য মাঠ খালি করার সময় বিঘ্ন সৃষ্টি!
চলতি বছরের জানুয়ারিতে স্কুল ক্রিকেটে এক ইনিংসে ১০০৯ রানের রেকর্ড স্কোর গড়ে খ্যাতি স্পর্শ করে প্রণব। ৩২৭ বলের সেই ইনিংসে ১২৯টি চার ও ৫৯টি ছক্কা মেরেছিলেন। প্রণবের পরিবার জানিয়েছে, অনুশীলন সেশন ঠিক সময়ে শেষ না করায় তাকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখানে তার বাবা যাওয়া পর্যন্ত আটকে রাখা হয়। প্রণবের বাবা জানিয়েছেন, তাকে হাজতে নেয়া হয়নি। মুম্বাইয়ের কল্যাণের এই মাঠেই রেকর্ড গড়া ইনিংসটি খেলেছিল প্রণব।
ঘটনা সম্পর্কে প্রণব বলেছে, আমরা অনুশীলন করছিলাম এবং অনুশীলনের শেষ পর্যায়ে ছিলাম। পুলিশ আমাদের মাঠ খালি করতে বলে, আমরা দুই মিনিট সময় চাইলে পুলিশ আমাদের সঙ্গে অত্যন্ত রূঢ় আচরণ করে। পুলিশ অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে। এক কর্মকর্তা জানিয়েছেন, তারা আমাদের অসম্মান করে এবং খারাপ ভাষা ব্যবহার করে। আমরা তাদের সঠিকভাবে আচরণ করতে বলি।
মহারাষ্ট্রের কল্যাণে অবস্থিত এই মাঠে মানবসম্পদ বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রীর সফরের জন্য এখানে হেলিপ্যাড নির্মাণ করা হচ্ছিল। মুম্বাইয়ের এক স্কুল ম্যাচে রেকর্ড ১০০৯ রান করেছিল। লিপিবদ্ধ ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে চার অংক ছোঁয়া ইনিংস খেলা কেসি গান্ধী স্কুলের এই ছাত্রকে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন ৫ বছরের জন্য মাসিক বৃত্তি প্রদান করে।
তবে এই ঘটনার প্রেক্ষিতে হেলিকপ্টারে করে আসার পরিকল্পনা বাদ দিয়েছেন জাভেদকার। তিনি বলেন, খেলার মাঠকে হেলিপ্যাড হিসেবে ব্যবহার সঠিক নয়। তাই এই সময় আমি হেলিকপ্টারে নয়, গাড়ি করেই সেখানে যাব। এনডিটিভি।
Show More

আরো সংবাদ...

Back to top button