জাতীয়

ইসিকে কলঙ্কের বোঝা না বাড়ানোর আহ্বান’

ঢাকা, ১৯ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে শেষ বেলায় নির্বাচন কমিশনকে (ইসি) কলঙ্কের বোঝা না বাড়ানোর আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। আজ সোমবার সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় ক‍ার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বর্তমান নির্বাচন কমিশনের শেষ বেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়রণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। এ নির্বাচনে পক্ষপাতিত্ব করে বিদায় বেলায় কলঙ্কের বোঝা না বাড়ানোর জন্য নির্বাচন কমিশনকে আহ্বান জানান রিজভী। তিনি বলেন, তাদের (ইসি) অধীনে অনুষ্ঠিত নির্বাচনগুলো দেশে-বিদেশে কলঙ্কিত হিসেবেই চিহ্নিত হয়ে আছে। সুতরাং এ কমিশনের অধীনে অন্তত শেষ নির্বাচনটি যেন সুষ্ঠু হয় সে উদ্যোগই কমিশনের গ্রহণ করা উচিৎ। বিদায় বেলায় আর কলঙ্কের বোঝা না বাড়ানোই ভালো।

ওবায়দুল কাদেরের এক বক্তব্যের জবাবে রিজভী বলেন, রাষ্ট্রপাতি বিএনপির ১৩ প্রস্তাবনাকে সাধুবাধ জানিয়েছেন। এটা গণতন্ত্র প্রতিষ্ঠায় আলোর রেখা। সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তিরা নির্বাচন কমিশনের দায়িত্ব নেবেন। এই প্রস্তাবে নীতির ব্যত্তয় ঘটলো কোথায়? ওবায়দুল কাদেরের বক্তব্য দুঃখজনক উল্লেক করে তিনি বলেন, তিনি ছাত্র রাজনীতি করতেন। আমরা দেখেছি। তার কাছ থেকে এ ধরনের বক্তব্য আশা করা যায় না। রিজভী আরো বলেন, রাষ্ট্রপতির কাছে বিএনপি যে প্রস্তাবনা দিয়েছে সেখানে কোথাও লিখা নেই যে শুধু বিএনপির প্রস্তাবনা মানতে হবে। সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন কমিশন গঠনের কথা বলা হয়েছে।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটি দল তারা কখনোই নীতি-নিয়মের উপর নির্ভর নয়। তারা নীতি নৈতিকতা বিশ্বাস করে না। তিনি আরো বলেন, আওয়ামী লীগ স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা করে। তারা মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে  না, মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে। মক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করে। সুষ্ঠু নির্বাচন হলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রার্থী সাখাওয়াত হোসেন জয়ী হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-  বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ দপ্তর সম্পাদক মনির হোসেন, বেলাল আহমেদ, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, আসাদুল করিম শাহিন প্রমুখ।

 

Show More

আরো সংবাদ...

Back to top button