খেলাধুলা

এক ওয়ানডেতে ৪৪ চার ও ১২ ছক্কা হাঁকালেন সেই মেয়ে!

ঢাকা, ১৯ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

বয়স সবেমাত্র ১৭, কিশোরী মেয়েটি যেন এক রান মেশিন! বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা যেটি করে দেখাতে পারেননি সেটি দেখিয়ে দিচ্ছেন তিনি। কিছুদিন আগে এক ম্যাচে দলের সবাই ০ রানে আউট হলেও তিনি একাই ১৬০ রান করেন।

জিতে যায় তার দল। এমন আশ্চর্যজনক ঘটনায় খবরের শিরোনাম হন দক্ষিণ আফ্রিকার বয়সভিত্তিক একটি দলের ক্রিকেটার শানিয়া লি সোয়ার্ট!
সেই কীর্তি গড়েও হয়তো বিশেষ সন্তুষ্ট হতে পারেননি তিনি। তাই এবার একাই করলেন ১৮২ বলে ২৮৯ রান! দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ আঞ্চলিক ক্রিকেট আসরের এবারের ম্যাচটি ছিল ৫০ ওভারের। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এত রান কেউ করতে পারেনি! এই বিশাল ইনিংস খেলতে গিয়ে তিনি হাঁকিয়েছেন ৪৪ টি চার এবং ৭টি ছক্কা!

এমপুমালাঙ্গার ক্রিকেটার শানিয়ার রানের কথা তো জানলেন; বাকীদের কথা জানতে হবে না? বাকী সবাই এ যাত্রায় ০ না করলেও সবাই মিলে করলেন ২৮ রান। এক্সট্রা থেকে আসল ৩৫। সব মিলে এমপুমালাঙ্গা করল ৩ উইকেটে ৩৫২ রান। সেই রান তাড়া করতে গিয়ে পরাজিত হলো প্রতিপক্ষ সাউথ ওয়েস্টার্ন ডিস্ট্রিক।

একটি অখ্যাত দলের এক অখ্যাত ক্রিকেটার শানিয়া আলোচনায় আসেন ৮৬ বলে ১৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে। ব্যাট করা আর ৮ জনের সংগ্রহ ছিল ০! সেটা ছিল অবশ্য টি-টোয়েন্টি ম্যাচ। সেদিন মেরেছিলেন ১৮টি চার ও ১২টি ছক্কা। সেই ঘটনার ৩ দিন পর শানিয়া আবারও দেখালেন তার ব্যাটিং ক্যারিশমা!

Show More

আরো সংবাদ...

Back to top button