খেলাধুলা

ভারতীয় ভক্ত গ্রেফতারকে লজ্জাজনক বললেন আফ্রিদি

ঢাকা, ২২ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

ভারতে নিজ ভক্তকে গ্রেফতারের ঘটনা লজ্জাজনক বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। একইসঙ্গে এটা কোনো সভ্য জাতীর কাজ হতে পারে না বলেও মন্তব্য করেছেন আফ্রিদি।

বুধবার বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন আফ্রিদি।

প্রসঙ্গত, সম্প্রতি আসামের হাইলাকান্দিতে আফ্রিদির জার্সি পড়ে স্থানীয় মাঠে খেলতে নামায় রিপন নামে ২২ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করে পুলিশ।

একটি রাজনৈতিক পার্টির যুবা দল পুলিশের কাছে রিপনের বিরুদ্ধে অভিযোগ করে। ভারতীয় দন্ডবিধির ১২০ (বি) এবং ২৯৪ ধারায় এফ আই আর করা হয়েছে।

অভিযোগ দায়েরকারীদের বক্তব্য, রিপন ভারতীয় আবেগ, দেশাত্মবোধকে অপমান করেছেন।

এ বিষয়ে আফ্রিদি বলেন, আমার জার্সি পড়ে খেলতে নামায় কোনো ভক্তকে গ্রেফতার করা লজ্জাজনক। গ্রেফতার করে বা ভয় দেখিয়ে কোনো ভক্তকে দমিয়ে রাখা যাবে না।

৩৬ বছর বয়সী এ অলরাউন্ডার বলেন, রাজনীতি এবং খেলা সব সময় আলাদা রাখা উচিৎ।

উল্লেখ্য, গত টি২০ বিশ্বকাপ চলাকালে ভক্তদের নিয়ে আফ্রিদির বক্তব্য ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিল। তার বক্তব্য ছিল, পাকিস্তানের ভক্তদের চেয়ে ভারতের ভক্তদের কাছ থেকে তিনি বেশি ভালোবাসা পেয়েছেন।

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির অন্ধভক্ত উমের দারাজ নামের এক পাকিস্তানী যুবককে গ্রেফতার করেছিল পাকিস্তানের পুলিশ। কোহলির ভক্ত নিজের বাড়িতে ভারতের পতাকা উড়িয়েছিলেন।

পরে দশ বছরের জেলও হয় ওই যুবকটির। এই ঘটনার পর, চতুর্দিকে পাকিস্তানের ব্যাপক সমালোচনা হয়। কিন্তু এবার ঠিক একই ঘটনা ঘটল ভারতে।

Show More

আরো সংবাদ...

Back to top button