জাতীয়

আইন বিভাগের ছাত্রছাত্রীদের বাস্তবমূখী শিক্ষা নিতে হবে : স্পিকার

ঢাকা, ২৪ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের মেধাগত উৎকর্ষ সাধনের ওপর গুরুত্বারোপ করেছেন।
তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে আইন বিভাগের ছাত্রছাত্রীদের তাত্ত্বিক শিক্ষা প্রদানের পাশাপাশি বাস্তবমুখী শিক্ষা নিতে হবে।
শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইন্স এনেক্স চত্বরে বাংলাদেশ আইন সমিতির ৩১তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
সমাজ ও দেশ এগিয়ে নেওয়ার ক্ষেত্রে আইন বিভাগের ছাত্র ছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ আইন সমিতি বাংলাদেশের পেশাজীবীদের অন্যতম গুরুত্বপূর্ণ সংগঠন।
তিান বলেন, নবীন ও প্রবীণের সমন্বয়ে এ সমিতি হচ্ছে এক মিলন মেলা। বিভিন্ন দিক থেকে এ সমিতির গুরুত্ব ও তাৎপর্য রয়েছে। আইন বিভাগের প্রাক্তন ছাত্র ছাত্রীরা দেশের বিভিন্ন সেক্টর বিশেষ করে বিচারালয়, আইন প্রণয়ন, সরকার পরিচালনাসহ বিভিন্ন ক্ষেত্রে তাদের উজ্জ্বল অবস্থান নিশ্চিত করে দেশের জন্য কাজ করে চলেছে।
বাংলাদেশ আইন সমিতির সভাপতি ড. খান মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রম ও জনশক্তি প্রতিমন্ত্রী এডভোকেট মো. মুজিবুল হক এমপি, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, হোসনে আরা বেগম এমপি, মোল্লা মো. আবু কাওছার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বক্তব্য রাখেন।
এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আইন সমিতির ৩১তম বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। বাসস
Show More

আরো সংবাদ...

Back to top button