জাতীয়

‘খ্রিস্টান ধর্মাবলম্বীরা নিজেদের সংখ্যালঘু মনে করবেন না’

ঢাকা, ২৫ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে সকল ধর্মের মানুষকে সমান অধিকার দিয়ে গেছেন। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেন ‘ধর্ম যার যার, উৎসব সবার’। কাজেই বড়দিনের আনুষ্ঠানিকতাই আমাদের মূল দায়িত্ব নয়। খ্রিস্টান ধর্মাবলম্বীরা যেন সুন্দরভাবে বসবাস করতে পারে এবং তারা যেন নিজেদের কখনো সংখ্যালঘু মনে না করে সে ব্যাপারেও দৃষ্টি রাখতে হবে।
রবিবার দুপুরে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান বড়দিন উপলক্ষে উপজেলার কয়েকটি খ্রিস্টান ধর্মপল্লীর লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে তুমলিয়া খ্রিস্টান ধর্মপল্লী আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার অগ্রণী ভূমিকায় দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। মাথাপিছু আয় বেড়েছে। কর্মসংস্থানের পরিধি দিন দিন বেড়েই চলছে। আর এই ধারা অব্যাহত রাখতে সকল ধর্মের মানুষ কাধে কাধ মিলিয়ে চলতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে।
তুমলিয়া ধর্মপল্লীর পাল পুরোহিত আলবিন গমেজের সভাপতিত্বে ও তুমলিয়া প্যারিস কাউন্সিলের সহ-সভাপতি বাদল বেনজামিন রোজারিও’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলী দাস মিলি, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূঁঞাসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। পরে দিবসটি উপলক্ষে প্রতিমন্ত্রী তুমলিয়া খ্রিস্টান প্যারিস ধর্মপল্লীতে বড়দিনের কেক কাটেন।
Show More

আরো সংবাদ...

Back to top button