জেলার সংবাদ

কেরানীগঞ্জে ভূমি অফিসের এক দালালকে জরিমানা

ঢাকা, ২৭ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

কেরানীগঞ্জে ভূমি অফিসে জোড় পূর্বক অবৈধভাবে দলিলের নাম খারিজ করতে আসলে আলী আহম্মদ (৫৫) নামের এক দালালকে আটক করে ভূমি অফিসের কর্মকর্তারা। পরে তাকে  ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা করে।

এ বিষয়টি নিশ্চিত করে কেরানীগঞ্জ মডেল ভূমি অফিসের নাজির মোঃ রাকিব হোসেন জানান, আটককৃত ওই ব্যক্তি ২০১৪ সালের উপজেলার শাক্তা ইউনিয়নের কাকালিয়া মৌজার একটি ভূয়া মামলা সংক্রান্ত বিষয়ে অত্র অফিসে এসে কানুনগো মীর মোয়াজ্জেম হোসেনকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে। পরে মামলাটি জোড়পূর্বক তার পক্ষে রায় নিয়ে দেওয়ার জন্য তাকে হুমকিও দেয়। এ বিষয়টি আমরা সহকারী কমিশনার (ভুমি) স্যারের সাথে আলোচনা করলে স্যার আমাদেরকে তাকে আটক করার কথা বলে। আমরা স্যারের নির্দেশক্রমে অন্যান্য অফিস সহকারীদের নিয়ে তাকে আটক করে সহকারী কমিশনার স্যারের কার্যালয়ে উপস্থিত করি। স্যার তখন ভ্রম্যমাণ আদালত বসিয়ে তার বিরুদ্ধে ১০ হাজার টাকা জরিমানা রায় প্রদান করেন। তার পিতার নাম মৃত সাগর অলী। বাড়ি দক্ষিণ কেরানীগঞ্জ থানাধিন কোনাখোলা গ্রামে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কেরানীগঞ্জ সার্কেল পারভেজুর রহমান জুমন বলেন, সিসি ক্যামেরার মাধ্যমে দেখতে পাই কয়েকদিন ধরে দেখি ওই ব্যক্তি অফিসে ঘুরঘুর করছে। আমি এ বিষয়ে আমার অত্র অফিসের সকল কর্মকর্তাদের অবগত থাকতে বলি। পরে গতকাল মঙ্গলবার সকালে আমার অফিসের নাজির রাকিব আমাকে ওই ব্যক্তির সম্পর্কে বলেন, যে উনি একজন দালাল এবং একটি ভূয়া মামলা জোড়পূর্বক তার পক্ষে রায় দেওয়ার জন্য নাজিরকে হুমকি প্রদর্শন করে। তখন আমি তাকে আটক করা কথা বলি। পরে তার বিষয়ে আরো খোজ খবর নিয়ে জানা যায়, সে নাম খারিজ দালালির কাজে লিপ্ত এবং এ দলিলও তার নয়। এ সময় দণ্ডবিধি ১৮৮ ধারা মোতাবেক তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ঘটনায় দোষী সাবস্ত আলী আহম্মদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি।

Show More

আরো সংবাদ...

Back to top button