আন্তর্জাতিক

সোশ্যাল মিডিয়ায় পাওয়া আমন্ত্রণে কিশোরীর জন্মদিনে হাজারো মানুষ

ঢাকা, ২৭ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

সোশ্যাল মিডিয়ায় কিশোরী রুবি ইবারা গার্সিয়ার জন্মদিনে যোগ দিতে একটি ভিডিওতে সবাইকে আমন্ত্রণ জানিয়ে ছিল তার বাবা ক্রেসেনসিও ইবারা। আর তার আমন্ত্রণে হাজারো মানুষ অংশগ্রহণ করেছে তার জন্মদিনে।
সোমবার ২৬শে ডিসেম্বর রুবির জন্মদিনের অনুষ্ঠানটি করা হয় সান লুইস পটোসি রাজ্যে লা জোয়া নামক এলাকার একটি মাঠে, সেখানে ব্যাপক পুলিশও মোতায়েন করে স্থানীয় কর্তৃপক্ষ। কারণ এই অনুষ্ঠানে আসার আগ্রহ দেখিয়েছিল প্রায় ১২ লাখ মানুষ।
মেক্সিকোতে কোনও মেয়ের ১৫তম জন্মোৎসব পালন ঐতিহ্যের একটি অংশ যেটি সেই অঞ্চলে ‘কুইনসেয়ানারা’ নামে পরিচিত। এই বয়সটাকে মনে করা হয় একটি মেয়ে শৈশবকাল থেকে যৌবনকাল বা প্রাপ্তবয়স্ক জীবনে প্রবেশ করলো এবং এ সময়টাকে বড় অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয়।
রুবি গার্সিয়ার অভিভাবকও তেমনটি চেয়েছিলেন। এ মাসের শুরুতে একটি ভিডিও অনলাইনে পোস্ট করেন রুবির বাবা ক্রেসেনসিও ইবারা, সেখানে তিনি বলেন যে, তার মেয়ের জন্মদিনের অনুষ্ঠানে ‘সবাই আমন্ত্রিত’!
অনুষ্ঠানে থাকবে স্থানীয় ব্যান্ড, এক বেলার খাবার আর ঘোড়ার রেসের আয়োজন। ওই ভিডিওতে দেখা যায় ক্রেসেনসিও তার মেয়ে রুবি ও স্ত্রী অ্যানাল্ডা গার্সিয়াকে নিয়ে দাড়িয়ে ২৬শে ডিসেম্বরে মেয়ের জন্মদিনের দাওয়াত দিচ্ছেন। ঘোড়ার রেসের জয়ীর জন্য পুরস্কারও ঘোষণা করেন তিনি।
রুবির বাবা ক্রেসেনসিও অবশ্য পরে জানিয়েছেন, কেবলমাত্র প্রতিবেশী ও বন্ধুদেরকে আমন্ত্রণ জানানোর জন্য ওই ভিডিওটি তিনি পোস্ট করেছিলেন। কিন্তু ফেসবুকে ভিডিওর প্রাইভেসি পাবলিক থাকায় বিপত্তি বাঁধে। ভিডিওটি যে এভাবে ছড়িয়ে পড়বে তা তার চিন্তাতেও আসেনি।
ভিডিওটি প্রায় আট লাখ বার শেয়ার করা হয়েছে এবং জন্মদিন অনুষ্ঠানে যেতে আগ্রহী মানুষের সংখ্যা দাঁড়িয়েছিল ১২ লাখে। ক্রেসেনসিও বলেছিলেন তিনি আমন্ত্রিত কাউকেই ফেরাবেন না । আর এ জন্মদিনের আমন্ত্রণ হয়ে ইন্টারনেটেও তৈরি হয়েছিল মজার মজার ট্রল ও ভিডিও।
কেউ কেউ মজা করে বলছিল কুইন ও মেটালিকা কনসার্টে যে বিপুল মানুষের অংশগ্রহণ ছিল তার থেকেও সেটা ভেঙে দিবে রুবির জন্মদিনের মানুষের অংশগ্রহণ ।
Show More

আরো সংবাদ...

Back to top button