আন্তর্জাতিক

নির্বাচনে লড়তে পারলে আবারও জয়ী হওয়ার প্রত্যয় ওবামার

ঢাকা, ২৭ ডিসেম্বর , (ডেইলি টাইমস ২৪):

বারাক ওবামা দৃঢ় প্রত্যয়ের সঙ্গে বলছেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তৃতীয়বার লড়াইয়ের সুযোগ পেলে তিনি আবারও জয়ী হতেন।

গত মাসের নির্বাচনে রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প জয়ী হওয়া সত্ত্বেও তিনি বিশ্বাস করেন, জনগণ এখনও তার রাজনৈতিক দৃষ্টিভঙ্গি সমর্থন করে।

সিএনএন ও শিকাগো বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘দ্য অ্যাক্স ফাইলসে’ প্রকাশিত এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা।

বার্তা সংস্থা এএফপি বলছে, সেখানে ওবামার সাক্ষাৎকার নিয়েছেন তার সাবেক জ্যেষ্ঠ উপদেষ্টা ডেভিড অ্যাক্সেলরড। ওবামা তাকে বলেন, জনগণ তার উন্নয়নশীল দৃষ্টিভঙ্গি সমর্থন ও বিশ্বাস করে। যদি তিনি নির্বাচনে আবার প্রতিদ্বন্দ্বিতা করতেন, তাহলে জয়ী হতেন।

তবে ওবামার এই বক্তব্য উড়িয়ে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ট্রাম্প বলেন, ‘ওবামা ভাবেন, আমার বিরুদ্ধে তিনি জয়ী হতে পারতেন। কিন্তু আমি বলছি, কোনো উপায় নেই। ’

সাক্ষাৎকারে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, লোকের কাছে জনপ্রিয় হওয়ার মতোন কাজের চেয়ে যা করা উচিত, সেটাকেই বেশি গুরুত্ব দিয়েছেন তিনি। প্রেসিডেন্ট থাকাকালে উন্নয়নমূলক কাজের জন্য নিজেকে তিনি গর্বিত মনে করেন।

২০ থেকে ৩০ বছর বয়সী তরুণ প্রজন্ম অনেক বেশি চটপটে, সহনশীল, সৃজনশীল ও উদ্যমী বলেও মন্তব্য করেন ওবামা।

Show More

আরো সংবাদ...

Back to top button